বিজ্ঞাপন

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১ মামলার শুনানি ১৫ এপ্রিল

January 29, 2020 | 11:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর দারুস সালাম থানার আট মামলাসহ ১১ মামলার শুনানির জন্য সময় পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (২৯ জানুয়ারি) মামলাগুলোর ওপর শুনানি শেষে ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আগামী ১৫ এপ্রিল শুনানির জন্য নতুন দিন ঠিক করেন।

বিজ্ঞাপন

এ সব মামলার মধ্যে একটি অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য বুধবার দিন ঠিক ছিল। মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন খালেদার আইনজীবীরা।

মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ দুই মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

এ ছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ী থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে দুই মামলা করা হয়।

একইবছর বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন