বিজ্ঞাপন

‘একবছরের মধ্যে শেয়ার বাজারে আসবে পদ্মা ব্যাংক’

January 29, 2020 | 11:53 pm

সারাবাংলা ডেস্ক

যাত্রার প্রথম বছর পার করা পদ্মা ব্যাংক আগামী একবছরের মধ্যে শেয়ার বাজারে আসবে বলে আশাবাদ জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ব্যাংকের পুঁজি নগদ টাকা নয়, বরং বিশ্বাস। রাস্তা হারানো যাবে না, গন্তব্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে। লক্ষ্যমাত্রা অর্জনে নির্দিষ্ট পরিকল্পনা থাকতে হবে। গ্রাহকদের সে আস্থা তৈরি করতে পেরেছে পদ্মা ব্যাংক।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে পদ্মা ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিষ্ঠাবার্ষিকীর পাশাপাশি ব্যাংকটির আয়োজনে দ্বিতীয় বার্ষিক বিজনেস কনফারেন্সও অনুষ্ঠিত হয়েছে একইসঙ্গে। পদ্মা ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদ ও কর্মকর্তাদের প্রসংসা করে অর্থমন্ত্রী বলেন, পদ্মা ব্যাংক ফেল করবে না— এটা আমার দৃঢ় বিশ্বাস। জাতীয় সংসদেও একই কথা বলেছি আমি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত। ব্যবস্থাপনা পরিচালক মো. এহসান খসরু রাখেন শুভেচ্ছা বক্তব্য।

এহসান খসরু বলেন, ২০১৮ সালে আমাদের ব্যাংকের ঋণ পুনঃতফসিলের পরিমাণ ছিল ৩৭৫ কোটি টাকা। কিন্তু ২০১৯ সালে এটি বেড়ে দাঁড়িয়েছে ৮০০ কোটি টাকায়। ২০২০ সালে এর পরিমাণ ১ হাজার ১০০ কোটি টাকায় উন্নীত হবে বলে আশা করছি। ২০২০ সালের মধ্যে এডিআর ১০০ শতাংশের নিচে নামিয়ে আনাসহ ব্যাংকিং খাতের সেরা ডিজিটাল ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করার প্রত্যাশা জানান তিনি।

চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরকে স্মরণীয় করে রাখতে চায় পদ্মা ব্যাংক লিমিটেড। এর জন্য পরিচালনা পর্ষদ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা ধন্যবাদ জানাই গ্রাহকদের, যারা আস্থা রেখেছেন ব্যাংকের ওপর।

বিজ্ঞাপন

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, টিমওয়ার্কের মাধ্যমে পদ্মা ব্যাংক যেভাবে কাজ করে যাচ্ছে, তাতে এ প্রতিষ্ঠান আরও এগিয়ে যাবে।

সোনালী ব্যাংকের চেয়ারমান জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, পদ্মা ব্যাংক আমানত ও ঋণ আদায়ে তাদের লক্ষ্য পূরণ করেছে। এ ব্যাংকের চ্যালেঞ্জ বেশি। একইসঙ্গে তাদের সম্ভাবনাও বেশি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ এবং আইসিবির চেয়ারম্যান অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ। এছাড়া অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ড. হাসান তাহের ইমাম, তামিম মারজান হুদা, সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান, জনতা ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুল ইসলাম, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন। এছাড়া পদ্মা ব্যাংকের সব শাখার শাখা ব্যবস্থাপকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন