বিজ্ঞাপন

দীপিকা বললেন, রেটিং বদলালেও তার চিন্তা বদলাবে না

January 30, 2020 | 6:16 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দীপিকা পাডুকোন অভিনীত ছাপাক চলচ্চিত্রের আইএমডিবি (ইন্টারন্যাশনাল মুভি ডাটাবেজ) রেটিং কমতে কমতে ৪.৪ পয়েন্টে এসে দাঁড়িয়েছে। সম্প্রতি ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল (সিএএ) এর বিরুদ্ধে দিল্লির জহরলাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ছাত্রদের পাশে দাঁড়িয়ে চরমপন্থিদের সমালোচনার শিকার হন ছাপাক অভিনেত্রী দীপিকা পাডুকোন।

বিজ্ঞাপন

ছাপাক চলচ্চিত্রটি নির্মিত হয়েছে দিল্লির এসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের জীবনকে কেন্দ্র করে। ছবির প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি ছবির সহ-প্রযোজকও সুপারস্টার দীপিকা। ছাপাক ছবিটি বোদ্ধা ও চলচ্চিত্র বিশ্লেষকদের প্রশংসা পেলেও নির্যাতিত ছাত্রদের সঙ্গে দেখা করে তাদের সমর্থন জানানোর পর ছাপাকের ব্যাপারে নেতিবাচক প্রচারণা শুরু করে একটি মহল।

দীপিকার জহরলাল বিশ্ববিদ্যালয় ভ্রমণের পর কমে যেতে থাকে এর আইএমডিবি রেটিং। পরিকল্পিতভাবে প্রায় চার হাজার ১ স্টার রেটিং দেওয়ার পর এর রেটিং ৪.৪ পয়েন্টে এসে দাঁড়ায়।

এই বিষয়ে দীপিকা বলেন, ‘ওরা আমার আইএমডিবি রেটিং বদলাতে পারে কিন্তু আমার চিন্তাভাবনা নয়’। সম্প্রতি টুইটারে দীপিকা পাডুকোনের একটি ফ্যান ক্লাব এই ভিডিও বার্তাটি প্রকাশ করে।

বিজ্ঞাপন

আনুমানিক ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত মেঘনা গুলজার পরিচালিত এই চলচ্চিত্রটি এখন পর্যন্ত ৫৩ কোটি টাকার উপরে ব্যবসা করেছে। অন্যদিকে একইদিনে মুক্তি পাওয়া অজয়ের তানাজি, দ্য আনসাং ওয়ারিয়র তিনশ কোটির দোরগোড়ায় দাঁড়িয়ে। এমনকি সম্মিলিতভাবে দীপিকার ছাপাকের রেটিং কমানোর চেষ্টা হলেও সমালোচকদের প্রশংসা অর্জনে ব্যর্থ তানাজিকে অল্প সময়ের মধ্যে প্রায় সাড়ে চার হাজার দশ স্টার রেটিং দেওয়া হয়। যার ফলে তানাজির আইএমডিবি রেটিং দাঁড়ায় ৮.৮ স্টার।

অন্যদিকে বক্স অফিস বিশেষজ্ঞ গিরিশ জোহার হিন্দুস্তান টাইমসকে বলেন, ছাপাককে সেই অর্থে ব্যর্থ চলচ্চিত্র বলা যায় না। নির্দিষ্ট শ্রেণীর দর্শকের কাছে ঠিকই পৌঁছে গেছে এর বার্তা। অন্যদিকে দীপিকা নিজে প্রযোজনা করায় তিনি এই চলচ্চিত্র থেকে কোন ফি নেননি। তাছাড়া এটি এমন একটি কাজ যেকোনো অভিনেতার জন্যই যা অত্যন্ত আবেগময়, যোগ করেন গিরিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন