বিজ্ঞাপন

কালাচাঁদপুরে ভোটার ভেলকি: ৩ মিনিটেই শূন্য লাইন পূর্ণ হলো!

February 1, 2020 | 11:06 am

সাদ্দাম হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেটলাইন কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এখানে ভোট শুরু হয় শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল আটটায়। সকাল ৮ টা ৪০ মিনিট পর্যন্ত ভোট পড়ে মাত্র ৩ টি। কোনো যান্ত্রিক ত্রুটি কিংবা ভোট নেওয়ায় ধীর গতি নয়। মূলত লাইনে ভোটার না থাকায় ৩ টির বেশি ভোট পড়েনি ৪০ মিনিটে। সে হিসেবে বলা চলে ৮ টা ৪০ মিনিট পর্যন্ত শূন্য ছিল ভোট কেন্দ্রের বাইরে। ছিলো না ভোটারদের কোনও লাইন। কিন্তু হঠাৎ সকাল ৮টা ৪০ মিনিটে দেখা গেলো কেন্দ্রের বাইরে বেশ দীর্ঘ একটি লাইন পড়েছে। সে লাইনটিরও অস্তিত্ব টিকে থাকলো মোটে নয় মিনিট। সকাল ৮টা ৫০ এর দিকে ফের দেখা গেলো কেউ নেই সেখানে। একটু আগের বড় লাইনটি আবারও শূন্য হয়ে গেলে।

বিজ্ঞাপন

তিনটি দৃশ্যই ধরা পড়ে সারাবাংলার ক্যামেরায়।

এ সময় ওই কেন্দ্র পরিদর্শনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালও। কেন্দ্র ভোটার শূন্য দেখে প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলার চেষ্টা করেন তাবিথ। কিন্তু প্রায় দশ মিনিট পর্যন্ত তাকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

লাইনে দাঁড়ানো ভোটারদের কারো কারো বয়স আঠারোও হয়নি। আবার কারো কাছে ভোটার কার্ড-ই নেই। এমতাবস্থায় সাংবাদিকদের একের পর এক প্রশ্নে ভূয়া ভোটাররা যে যেখান দিয়ে পেরেছে নিজেদের মত করে পূর্ণ লাইন ছেড়ে পালিয়ে যায়। এতে আবারও ৮ টা ৫৪ মিনিটে পূর্ণ লাইনগুলো শূন্য হয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে সেখানকার সহকারি প্রিজাইডিং অফিসার নুরুল আফসার সারাবাংলাকে বলেন, এ বিষয়ে আমরা কিছু জানিনা।

বিজ্ঞাপন

পরে এ বিষয়ে তাবিথ আউয়াল গণমাধ্যমকে বলেন, ভোটার উপস্থিতি ইচ্ছা করে কমিয়ে রাখতে এমনটা করা হচ্ছে। কোনও সাধারণ ভোটারদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। আমি ও মিডিয়ার কর্মীরা ঢোকার পরে হঠাৎ লোকজন লাইনে দাঁড়িয়ে গেল। এর কিছুক্ষণ পরেই আবার সেই লোকগুলাই চলে গেল।

তিনি বলেন, ভোটার উপস্থিতি সবচেয়ে গুরুত্বপূর্ণ। কেন ভোটাররা কেন্দ্রে আসছেন না এ জন্য আমি শংকিত। ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলেছি। এখন অপেক্ষা করতে হবে তারা কি ব্যবস্থা নেয় সেটি দেখার জন্য।

কালাচাঁদপুর স্কুল কেন্দ্রে বিএনপির এজেন্ট আছে কিনা এমন প্রশ্নের জবাবে তাবিথ বলেন, এজেন্টের চেয়ে ভোটার উপস্থিতি আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

তবে ওই কেন্দ্রেও বিএনপির কোনো এজেন্ট আসেনি বলে জানিয়েছেন উপস্থিত থাকা অন্যান্য প্রার্থীর এজেন্টরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন