বিজ্ঞাপন

ইভিএম নিয়ে সন্তুষ্টি বিএনপির কাউন্সিলর প্রার্থীর, হামলার অভিযোগ

February 1, 2020 | 11:17 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট দিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন উত্তরায় ১ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান (সেগুন)। তবে এ সময় তিনি তার ওপরে হামলা ও কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করেন।

বিজ্ঞাপন

শনিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরায় ১ নম্বর ওয়ার্ড আওতাধীন নওয়াব হাবীবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন মো. মোস্তাফিজুর রহমান (সেগুন)। তিনি ঠেলাগাড়ি প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ইভিএম পদ্ধতিতে ভোটদান সম্পর্কে মো. মোস্তাফিজুর রহমান (সেগুন) বলেন, ‘এই পদ্ধতিতে ভোট দেওয়া খুবই সহজ। ইভিএম-এ ভোট দিতে পেরে আমি খুশি। তবে এই পদ্ধতিতে আমার দেওয়া ভোট কোথায় যাবে তা নিয়ে আমি শঙ্কিত।’

নির্বাচনে প্রতিপক্ষ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার উদ্দিন খানের বিরুদ্ধে অভিযোগ করেন বিএনপির মোস্তাফিজুর রহমান সেগুন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সকাল সাড়ে সাতটায় আমি যখন আমার এজেন্টদের নিয়ে আসি তখন আমাকে বাধা দেওয়া হয়। আমার এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয় প্রশাসনের সামনেই। আমি সুষ্ঠু ভোটের পরিবেশ নিয়ে তাই শঙ্কায় আছি।’

এই কেন্দ্রেই ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। হামলার বিষয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি তেমন কোনো বিষয় দেখিনি। তবে প্রার্থীর সঙ্গে আমার দেখা হয়েছে। আমি তাকে বুকে জড়িয়ে ধরে দুঃখ প্রকাশ করেছি। যদি এমন কিছু ঘটে থাকে তবে তা অনাকাঙ্ক্ষিত। আমি বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানাব।

এ বিষয়ে কেন্দ্রের দায়িত্বে থাকা সহকারি রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, ‘প্রার্থী আমাকে মৌখিকভাবে জানিয়েছেন। আমাকে জানানোর পরে আমি প্রতিটি কেন্দ্রেই তার এজেন্টদের ঢুকিয়ে দিয়েছি।’

বিজ্ঞাপন

এদিকে মো. মোস্তাফিজুর রহমানের স্ত্রী আসমা হাবিব ইভিএমে ভোট দিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করলেও তাদের ওপর হামলার কারণে ক্ষোভ প্রকাশ করেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন