বিজ্ঞাপন

সিটি নির্বাচনকে স্বচ্ছ বলা যায় কি না, ‘জানেন না’ মাহবুব তালুকদার

February 1, 2020 | 1:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশনের চলমান নির্বাচন ‘স্বচ্ছ’ বলা যায় কি না, তা জানেন না বলে জানিয়েছে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

বিজ্ঞাপন

তিনি বলেন, আপনারা জানতে চেয়েছেন, নির্বাচন স্বচ্ছ হয়েছে কি না। স্বচ্ছ শব্দের বানান আমি জানি। এই শব্দের অর্থ কতটুকু ব্যাপক, সেটাও জানি। এই শব্দটি এই নির্বাচনের ক্ষেত্রে কতটুকু প্রয়োগসিদ্ধ, এটা আমার জানা নেই।

আরও পড়ুন- এজেন্টদের ‘সামর্থ্য অনুযায়ী’ প্রতিরোধের আহ্বান সিইসি’র

শনিবার (১ ফেব্রুয়ারি) মগবাজার ইস্পাহানি বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মগবাজারের এই কেন্দ্রে ভোটও দিয়েছেন মাহবুব তালুকদার। ভোট দেওয়া শেষে তিনি সাংবাদিকদের বলেন, কেন্দ্রে আমি বিরোধী দলের মেয়র প্রার্থীদের এজেন্ট পাইনি। তারা কেন নেই, তা আমি বুঝতে পারছি না।

আরও পড়ুন- ভোটের আধাবেলা

বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার সামনে কোনো এজেন্টকে বের করে দেওয়া হয়নি। কাউকে বের করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ পাইনি। তাদের দেখতেই পাওয়া যায়নি। বের করে দেওয়া হবে কিভাবে?

বিজ্ঞাপন

নির্বাচন স্বচ্ছ হচ্ছে কি না, সে বিষয়ে প্রথমে মন্তব্য করতে চাননি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। পরে সাংবাদিকরা একাধিকবার এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্বচ্ছ শব্দের ব্যাপ্তি অনেক। এখানে অনেক অভিযোগ পেয়েছি, তবে এখন কোনো কথা বলব না। তাহলে তা ছড়িয়ে যাবে।

আরও পড়ুন- ইভিএমে আঙ্গুলের ছাপ মিলছে না, অভিযোগ বাড়ছে কেন্দ্রে-ইসিতে

মগবাজার ইস্পাহানী উচ্চ বিদ্যালয়ের এই কেন্দ্রটিতে (১০৪৭ নম্বর কেন্দ্র) মোট ভোটারসংখ্যা ১৭৭০ জন। সকাল থেকেই তেমন একটা ভিড় দেখা যায়নি কেন্দ্রটিতে। কেন্দ্রে কর্মরত প্রিজাইডিং কর্মকর্তা শামছুদ্দিন আহমেদ সারাবাংলা বলেন, ‘দুপুর ১২টা পর্যন্ত আমার ভোটকেন্দ্রে ৬ দশমিক ৭ শতাংশ ভোট পড়েছে। ১৭৭০ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছে ১১৮ জন।’

কেন্দ্রে সব প্রার্থীর পোলিং এজেন্ট নেই— সে কথা স্বীকার করেন নেন এই ভোটগ্রহণ কর্মকর্তাও। তবে এর কোনো কারণ জানাতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

১২টা পর্যন্ত ভোট ১০ শতাংশ

নৌকায় ভোট দিলেন প্রধানমন্ত্রী

চলছে ভোট, আসছে সংঘর্ষের খবর

জাফরাবাদে সাংবাদিকের ওপর হামলা

পোলিং এজেন্ট জটিলতা, নানা কেন্দ্রে নানা অভিযোগ

নির্বাচন কমিশনে কন্ট্রোল রুম, ১২টা পর্যন্ত ২১ অভিযোগ জমা

সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্ত করে ব্যবস্থা: আইজিপি

ভোটাররা আস্থা নিতে পারছে না বলেই কেন্দ্রে আসছে না: ড. কামাল

ভোট হচ্ছে ইভিএমে, অসুবিধা হচ্ছে না, ভোটাররা খুশি, অখুশিও কেউ কেউ

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন