বিজ্ঞাপন

এক বছর পর তামিমের ব্যাটে সেঞ্চুরি; ছুটছে মুমিনুলের ব্যাটও

February 1, 2020 | 1:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ক্রিকেটের যে কোনো লেভেলে তামিম ইকবাল শেষ শতকটি হাঁকিয়েছিলেন আজ শনিবার (১ ফেব্রুয়ারি) থেকে প্রায় এক বছর আগে। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি, হ্যামিল্টনে, স্বাগতিক নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ১২৬ রানের ঝলমলে এক ইনিংস। ওয়ানডে’তে অবশ্য আরও আগে, ২০১৮ সালের ২৮ জুলাই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ বল থেকে সংগ্রহ করেছিলেন ১০৩ রান। এরপর ক্রিকেটের আর কোনো লেভেলেই শতকের দেখা পাননি লাল সবুজের দেশ সেরা ওপেনার। অবশেষে তার দেখা মিলল ঘরোয়া ক্রিকেট দিয়ে। বাংলাদেশ ক্রিকেট লিগের(বিসিএল) ২০১৯-২০২০ মৌসুমের উদ্বোধনী ম্যাচেই ওয়াল্টন সেন্ট্রাল জোনের বিপক্ষে সেঞ্চুরি মেরে দিলেন ইসলামি ইস্ট জোনের এই ওপেনার।

বিজ্ঞাপন

সেঞ্চুরিটি তুলে নিতে তিনি খেলেছেন ১২৬টি বল। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তামিমের ১৬তম শতক।

শনিবার (১ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের ২১৩ রানের বিপরীতে তামিম ব্যাটিংয়ে এসেছিলেন পিনাক ঘোষকে নিয়ে। পিনাক অবশ্য ফিরে গেছেন দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই। ব্যক্তিগত ২৬ রানে শুভাগত হোমের বলে। তবে তামিম থামেননি। দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে সঙ্গে নিয়ে সদর্পে ব্যাট চালিয়ে যাচ্ছেন। দুজনের চোয়ালবদ্ধ ব্যাটিং দলটির পাহাড়সম সংগ্রহের হাতছানি দিচ্ছে।

শুধু দলই কেন, তামিম ইকবালও এগিয়ে যাচ্ছেন ডাবল শতকের দিকে। আর মুমিনুল প্রথম শ্রেণির ক্যারিয়ারে ২১তম সেঞ্চুরির দিকে।

বিজ্ঞাপন

দুজনের এমন ব্যাটিং নিশ্চয়ই নির্বাচকদের আশ্বস্ত করে তুলছে। কেননা সপ্তাহ বাদেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট। বিসিএল দিয়ে পাকিস্তান টেস্টের প্রস্তুতিটা ভালই হলো।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন