বিজ্ঞাপন

বায়ুদূষণ: হাইকোর্টে পরিবেশ অধিদফতরের ডিজি

February 2, 2020 | 11:27 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার বায়ুদূষণের কারণ এবং দূষণরোধে কি ধরণের পরিকল্পনা নিয়েছেন তা জানাতে হাইকোর্টে হাজির হয়েছেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড.এ কে এম রফিক আহাম্মদ।

বিজ্ঞাপন

রোববার (২ ফেব্রুয়ারি) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

গত ১৩ জানুয়ারি ঢাকার বায়ু দূষনের কারণ এবং বায়ু দূষণরোধে কি ধরনের পরিকল্পনা গ্রহণ করেছেন তা জানাতে পরিবেশ অধিদফতরের মহাপরিচালককে তলব করে আদেশ দেন হাইকোর্ট।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন মনজিল মোরসেদ, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার, সিটি কর্পোরেশনের পক্ষে ছিলেন সাইদ আহমেদ রাজা।

বিজ্ঞাপন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার জানান, নির্মল বায়ু ও পরিবেশ রক্ষায় বিশ্বব্যাংকের ৩শ কোটি টাকার যে প্রকল্প ছিল সেটি পরিবেশ অধিদফতর কিভাবে ব্যয় করেছেন তা জানতে চান আদালত। এছাড়া পরিবেশ উন্নয়নে কি ধরণের ভূমিকা রেখেছে তারা। আর এতে জনগণ কি ধরনে সুফল পাচ্ছে তাও জানতে চেয়েছেন আদালত। অর্থাৎ পুরো প্রকল্পের টাকা কিভাবে ব্যয় হয়েছে তা সবিস্তারে ব্যাখ্যা দিতে ডিজিকে তলব করেন হাইকোর্ট। যার প্রেক্ষিতে আজ তিনি হাজির হয়েছেন।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন