বিজ্ঞাপন

ভালোবাসা দিবসের ছবির ভালো প্রস্তুতি নেই

February 2, 2020 | 1:36 pm

আহমেদ জামান শিমুল

১৪ ফেব্রুয়ারি—বিশ্ব ভালোবাসা দিবসের ছবি নিয়ে দর্শকদের মাঝে আগ্রহ থাকে। কিন্তু এ বছর অনেকগুলো ছবি মুক্তির ঘোষণা দিলেও এখন পর্যন্ত কোন ছবিরই এ নিয়ে কোনও প্রস্তুতি চোখে পড়ছে না। ভালোবাসা দিবসে মুক্তির ঘোষণা দেওয়া ছবির শুটিং এখনও চলছে, এমনটাও আছে। আবার কয়েকটি ছবি শুটিং শেষ করলেও সম্পাদনা শেষ করে সেন্সর বোর্ডে ছবি জমা দিতে পারেনি।

বিজ্ঞাপন

ভালোবাসা দিবসে মুক্তির তালিকায় বিশ্বসুন্দরী, পরান, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২, জ্বীন ও বীর- এই ছবিগুলোর নাম শোনা গিয়েছিলো। এর মধ্যে শুধুমাত্র দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুড়বাড়ি জিন্দাবাদ ২’ ছবিটি গত ১৪ জানুয়ারি সেন্সর ছাড়পত্র পেয়েছে।

‘বিশ্বসুন্দরী’ পরিচালক চয়নিকা চৌধুরী গত ৬ জানুয়ারি সারাবাংলাকে বলেছিলেন ‘আজ অথবা আগামীকাল ছবিটি সেন্সরে জমা দিব’। একই কথা বললেন এবারও। তিনি বলেন, ‘আমার ছবিটি ব্যাকগ্রাউন্ড মিউজিক ছাড়া জমা দেওয়ায় সেন্সর থেকে ফেরত এসেছিলো। এখন গত ১৫ জানুয়ারি ইমন সাহার লাগেজ এসেছে। ওর লাগেজ হারিয়ে গিয়েছিলো। ও পুরো ছবির মিউজিক জমা দিয়েছে। এখন আমাদের ছবির দৈর্ঘ্য একটু বড় হয়ে গিয়েছে। সেটা ঠিক করে এ সপ্তাহেই সেন্সরে জমা দেওয়া হবে।’

ভালোবাসা দিবসে মুক্তির ব্যাপারে তিনি বলেন, ‘সেন্সর ছাড়পত্র হাতে পাবার পর আমার প্রযোজক মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।’

বিজ্ঞাপন

দেবাশীষ বিশ্বাসও তার ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ মুক্তির ব্যাপারে প্রযোজকের সিদ্ধান্তের কথা জানালেন। তিনি বলেন, ‘পরিচালক হিসেবে ছবি সেন্সর পর্যন্ত আমার দায়িত্ব, আমি পালন করেছি। বাকিটা প্রযোজকের। ওনারা সংবাদ সম্মেলন করে মুক্তির তারিখ জানাবেন।’

এখনো এডিটিং শেষ না হলেও ভালোবাসা দিবসেই আসার ব্যাপারে পুরোপুরি আশাবাদী ‘পরান’ পরিচালক রায়হান রাফি।

‘জ্বীন’র পরিচালক নাদের চৌধুরী জানালেন তার ছবিটি এ সপ্তাহে সেন্সর জমা পড়বে। তবে কবে মুক্তি দিবেন তার ব্যাপারে কোন সিদ্ধান্ত নেননি।

বিজ্ঞাপন

এদিকে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানালেন, তাদের কাছে কেউই মৌখিক বা লিখিতভাবে ভালোবাসা দিবসে ছবি মুক্তির ব্যাপারে আবেদন করেননি। তবে সমিতির ছবি মুক্তির রেজিস্ট্রার খাতা অনুযায়ী ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে গণ্ডি ও হৃদয় ছোঁয়া কথা এবং ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে আমরা একটি সিনেমা বানাবো-পার্ট ১।

সমিতির নিয়ম অনুযায়ী চাইলে আরও একটি ছবি ১৪ ফেব্রুয়ারি মুক্তি দেওয়া সম্ভব। সেক্ষেত্রে কোন ছবি এ সুযোগ নেয় সেটাই দেখার বিষয়।

সারাবাংলা/এজেডএস/

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন