বিজ্ঞাপন

ক্যারিয়ারের ১৭তম গ্রান্ড স্ল্যাম বাগিয়ে নিলেন জকোভিচ

February 2, 2020 | 7:26 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রাজাকে বরণ করে নিতে প্রস্তুত ছিল অস্ট্রেলিয়ার রড লেভার অ্যারেনার দর্শকদের বড় একটি অংশ। কিন্তু দর্শকদের সেই আশায় পানি ঢেলে দিলেন নবাগত অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালিস্ট ডমিনিক থিয়াম। সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের বিপক্ষে এগিয়ে থেকেও হেরে গিয়েছেন হাতছাড়া করলেন প্রথম গ্রান্ড স্ল্যামের স্বাদ।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রবিবার (২ ফেব্রুয়ারি) ডমিনিক থিয়ামকে হারিয়ে ক্যারিয়ারের ১৭তম গ্রান্ড স্ল্যাম জিতলেন সার্বিয়ার তারকা খেলোয়াড় নোভাক জকোভিচ।

প্রথম সেটে ৬-৪ সেটে দুর্দান্ত জয় পান নোভাক জকোভিচ। কিন্তু দূর্বার গতিতে দ্বিতীয় সেটে ফিরে এসেছিলেন থিয়াম। ৬-৪ এবং ৬-২ সেটে সরাসরি জয় পান দ্বিতীয় এবং তৃতীয় সেটে।

চতুর্থ সেটেই ঘুরে দাঁড়ান জোকার। ৬-৩ এবং ৬-৪ সেটে বাগিয়ে নেন টুর্নামেন্টের অষ্টম শিরোপা। সেই সাথে থিয়ামকে বুঝিয়ে দিলেন মেলবোর্নের মাটিতে নিজের শ্রেষ্ঠত্ব। কেননা ঝুলিতে তাঁর পুরে রেখেছেন সর্বোচ্চ অস্ট্রেলিয়ান ওপেনের ৮টি শিরোপা। সেই সাথে থলেতে পুরেন নিজের ১৭তম গ্রান্ড স্ল্যাম।

বিজ্ঞাপন

সর্বোচ্চ ২০ টি গ্রান্ড স্ল্যাম রয়েছে রজার ফেদেরারের ঝুলিতে। এ যাবৎ ফেদেরার ফিতেছেন ২০টি গ্রান্ড স্ল্যাম। তারপরের অবস্থানেই রয়েছেন রাফায়েল নাদাল। তাঁর শিরোপা সংখ্যা ১৮টি। ১৭ গ্রান্ড স্ল্যাম নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন নোভাক জকোভিচ।

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন