বিজ্ঞাপন

মুশফিক ভাইকে মিস করব: মুমিনুল

February 3, 2020 | 6:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পাকিস্তানের বিমান ধরবেন ক্রিকেট দলের সদস্যরা। ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি।

বিজ্ঞাপন

এদিকে আসন্ন ম্যাচটি সামনে রেখে এরইমধ্যে খারাপ পূর্বাভাস দিয়ে রেখেছেন হেড কোচ ডমিঙ্গ শিষ্যরা। বলেছেন, রাওয়ালপিন্ডির পেস ও বাউন্সি উইকেটে খেলাটা শিষ্যদের জন্য চ্যালেঞ্জিং হবে। এরপর মরার ওপর খড়ার ঘাঁ হয়ে দাঁড়িয়েছে মুশফিকুর রহিমের না থাকা।

দেশ সেরা এই ব্যাটসম্যানকে ছাড়াই টিম বাংলাদেশকে খেলতে হবে। ফলে অনুমিতভাবেই তাকে মিস করবেন দলপতি মুমিনুল হক।

সোমবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুশফিকুর রহিমের বিষয়ে এই অনুভূতির কথা প্রকাশ করেন মুমিনুল হক।

বিজ্ঞাপন

মুমিনুল বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি চেষ্টা করি যে, দলে যেন খুব বেশি পরিবর্তন না হয়। আমার কাছে মনে হয়, ওই জিনিসটা খুব ভালো হচ্ছে এখন। শেষ টেস্টে যারা ছিল তারাই আছে। হয়ত তামিম ভাই ছিল না…মুশফিক ভাই নেই। সবদিক থেকেই মুশফিক ভাইকে মিস করব।’

আবার মুশফিকের অনুপস্থিতিতে ইতিবাচকতাও দেখছেন সফরকারী দলের অধিনায়ক। মুমিনুলের বিশ্বাস, মুশফিক না খেলায় দলের অন্য কোনো সদস্য এ জায়গায় নিজেকে প্রমাণে মরিয়া থাকবেন।

‘মুশফিক ভাইয়ের জায়গায় যারা ব্যাট করবেন তাদের জন্য এটি সুযোগ। সবদিক মিলিয়ে চিন্তা করলে দলটি খুব ভালো হয়েছে আমার কাছে মনে হয়।’

বিজ্ঞাপন

প্রায় এক বছরেরও বেশি সময় ধরে সাদা পোশাকে বাংলাদেশের সময়টা দারুণ খারাপ যাচ্ছে। দেশের মাটিতে আফগানিস্তানের কাছে হারের পর ভারত সফরে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে। তবে সেই ব্যর্থতা দূরে ঠেলে পাকিস্তান সফরে ঘুরে দাঁড়াতে চান মুমিনুল।

‘আমার কাছে মনে হয়, ইন্ডিয়া সিরিজ, আফগানিস্তান সিরিজ থেকে যেগুলো ভুল হয়েছিল সেগুলো আমরা যদি রিকভার করতে পারি তাহলে আমার কাছে মনে হয় ভালো একটা টেস্ট খেলা হবে।’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি খেলতে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) কাতার এয়ালরাইন্স যোগে রাওয়ালপিন্ডির উদ্দেশে ঢাকা ছাড়বে টিম বাংলাদেশ। রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে আগামী ৭-১১ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন