বিজ্ঞাপন

‘মাশরাফির বিকল্প রাতারাতি তৈরি হবে না’

February 23, 2018 | 4:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথাটা ছোটখাটো একটা বোমাই ফাটিয়েছিল। বিসিবি সভাপতি স্পষ্ট করেই বলেছিলেন, তিনি অনুরোধ করলে মাশরাফি বিন মুর্তজা আবার ফিরতে পারেন টি-টোয়েন্টিতে। একই প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশকেও। মাশরাফি ফিরলে তিনি অবাক হবেন না, ওয়ালশও তা বলেছেন।

গত বছর শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের পরেই মাশরাফি বিন মুর্তজা অবসর নিয়েছিলেন টি-টোয়েন্টি থেকে। সেই সিরিজেও নিয়েছিলেন তিন উইকেট, দ্বিতীয় ম্যাচে দুই উইকেট নিয়ে জয়ে রেখেছিলেন অবদান। এরপর চারটি টি-টোয়েন্টি খেললেও একটিতেও আর জয় পায়নি বাংলাদেশ। বিশেষ করে ফাস্ট বোলারদের পারফরম্যান্সের পর মাশরাফির শুন্যতা নিয়ে কথা উঠছে নতুন করে।

বিজ্ঞাপন

মাশরাফির অবসরের পর চার ম্যাচে বাংলাদেশের পেসাররা প্রত্যেকেই ওভারপ্রতি অন্তত দশ রান দিয়েছেন। এমনকি মোস্তাফিজের ক্যারিয়ার ইকোনমি যখন সাতের নিচে, তিনিও শ্রীলঙ্কা সিরিজে দুই ম্যাচেই দশের বেশি প্রতি ওভারে রান দিয়েছেন। ওয়ালশও বলছেন, মাশরাফির বিকল্প রাতারাতি খুঁজে বের করা সম্ভব নয়।

‘মাশরাফির বিকল্প রাতারাতি তৈরি হবে না। ওর অভিজ্ঞতা আর স্কিল তো অনেক। এখন যে তরুণরা আছে, তারাও এই পর্যায়ে আসতে পারবে। কিন্তু সেটার জন্য তাদের অনেক পরিশ্রম করতে হবে। আশা করি আমরা এমন কয়েকজনকে ধীরে ধীরে আবিষ্কার করতে পারব।’

কিন্তু মাশরাফির ফেরা নিয়ে কী ভাবছেন ওয়ালশ? বিসিবি সভাপতির কথার পর মাশরাফির কাছেও জানতে চাওয়া হয়েছিল এ নিয়ে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক কিছু বলতে রাজি হননি, কিছুদিন সময় নিয়েছেন। ওয়ালশও ব্যাপারটা ছেড়ে দিচ্ছেন তাঁর ওপরেই।

বিজ্ঞাপন

‘এটা তো নীতি নির্ধারকদের ব্যাপার। আর মাশরাফিকেই ঠিক করতে হবে বাংলাদেশের হয়ে ও কী ভূমিকা পালন করতে চায়। আমি নিশ্চিত ও শেষ পর্যন্ত ঠিক সিদ্ধান্তটাই নেবে। আর ও খুবই প্রতিভাবান একজন ক্রিকেটার, ফিরে এলে আমি অবাক হবো না।’

 

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন