বিজ্ঞাপন

পাকিস্তানকে উড়িয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

February 4, 2020 | 8:24 pm

স্পোর্টস ডেস্ক

যুব বিশ্বকাপের প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তানকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভারত। বাংলাদেশ এবং নিউ জিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমি ফাইনালের  জয়ী দলের সঙ্গে ফাইনাল ম্যাচে খেলবে ভারত।

বিজ্ঞাপন

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান অনূর্ধ-১৯ দল। ব্যাট করতে নেমে শুরুতেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তানি ব্যাটসম্যানরা। দলীয় ৩৪ রানেই টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারায় পাকিস্তান। তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় তারা।

তৃতীয় উইকেট জুটিতে হায়দার আলী আর অধিনায়ক রোহাইল নাজির মিলে গড়েন ৬২ রানের জুটি। দলীয় ৯৬ রানে হায়দার আলী (৫৬) ফিরে গেলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। মোহাম্মদ হ্যারিসের ২১ রান ছাড়া বাকিরা কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি। আর তাতেই পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৭২ রানে।

বিজ্ঞাপন

ভারতের হয়ে ৩টি উইকেট নেন সুশান্ত মিশরা, এছাড়া দু'টি করে উইকেট নেন কার্তি ত্যাগি এবং রভি বৈশ্ন্য।

মাত্র ১৭৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় ভারত। ভারতের হয়ে শতক হাঁকান জশভি জাসওয়াল আর অর্ধশতক করেন দিব্যানাশ সাকসেনা। জশভি ১০৫ এবং সাকসেনা ৫৯ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন।

বিজ্ঞাপন

অনূর্ধ-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে ৬ ফেব্রুয়ারি নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন