বিজ্ঞাপন

ওমানে সড়ক দুর্ঘটনায় মৃতদের বাড়িতে শোকের মাতম

February 5, 2020 | 2:47 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: গত ২ ফেব্রুয়ারি ওমানে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশির মৃত্যু হয়। যাদের তিনজনের বাড়িই মৌলভীবাজার জেলায়। তারা হলেন, সবুর আলী (৩৩), আলম মিয়া (৪০), লিয়াকত আলী। এখন চলছে তাদের বাড়িতে শোকের মাতম।

বিজ্ঞাপন

সবুর আলীর বাড়ি কুলাউড়া শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামে। সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায় তার পুরো পরিবারেই যেন শোকের ছায়া। সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ বৃদ্ধ মা আনোয়ারা বেগম। স্ত্রী আছিয়া বেগম কাঁদছেন আর কিছুক্ষণ পর পর মূর্ছা যাচ্ছেন। তার পাশেই বসে অসহায় হয়ে কাঁদছে মৃত সবুর আলীর ৩ সন্তান।

আছিয়া বেগম জানান, চার বছর আগে ছেলেকে গর্ভে রেখে পরিবারের সচ্ছলতা আনতে জায়গাজমি বিক্রি করে ওমান পাড়ি জমান স্বামী সবুর আলী। কথা ছিল সামনের মাসেই দেশে এসে বড় মেয়ের বিয়ে দিবেন আর ছেলের চেহারা দেখবেন তিনি। ছেলেকে এক নজর সামনাসামনি দেখার জন্য উদ্বিগ্ন ছিলেন তিনি। কিন্তু পুরা কপাল তিনি ঠিকই আসবেন কিন্তু লাশ হয়ে।

সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া আরেকজন কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের মৃত বাজিদ মিয়ার ছেলে আলম মিয়া (৪০)। স্বামীর মৃত্যুর খবর শুনে মাথায় আকাশ ভেঙে পড়েছে স্ত্রী নাসিমা বেগমের।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিদেশ আমার সংসার জীবনকে তছনছ করে দিয়েছে। পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনতে ঋণ করে বিদেশে গিয়েছিলেন আমার স্বামী। এখন এই ধার দেনা কীভাবে পরিশোধ করব? পরিবারকে নিয়েই বা কি করে চলব?

আলমের ছোট ভাই ওয়াসিম বলেন, সরকারের নিকট আমাদের আকুল আবেদন, আমার ভাইয়ের লাশটি যত দ্রুত সম্ভব ফিরিয়ে এনে দিক।

সড়ক দুর্ঘটনায় মৃত আরেকজন কুলাউড়া উপজেলার বিলের পার গ্রামের মৃত মুসলিম আলীর ছেলে লিয়াকত আলী। আর্থিক সচ্ছলতা ফেরাতে ওমান গিয়েছিলেন তিনি। তার মৃত্যুর খবর শুনে এই পরিবারটিও এখন দিশেহারা।

বিজ্ঞাপন

এদিকে কমলগঞ্জ চিৎললিয়া গ্রামের আলমের পরিবার উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের সঙ্গে দেখা করেছেন। সরকারিভাবে দ্রুত লাশ দেশে আনার ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন তারা।

আশেকুল হক সারাবাংলাকে বলেন, নিহতের পরিবারের সদস্যরা আমার সঙ্গে দেখা করেছে। আমি দ্রুত উচ্চ পর্যায়ে বিষয়টি অবগত করেছি। আশাকরি লাশ দেশে আনতে সরকারিভাবে সকল সহযোগিতা করা হবে।

সারাবাংলা/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন