বিজ্ঞাপন

৩৬তম বিসিএসে বাদ পড়া ৩৮ জনকে নিয়োগের নির্দেশ

February 5, 2020 | 5:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ৩৬তম বিসিএসে গেজেট থেকে বাদ পড়া ৩৮ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (৫ ফেব্রুয়ারি) বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৮ সালের ৩১ জুলাই ৩৬তম বিসিএস উত্তীর্নদের নিয়োগ প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে দেখা যায়, বাংলাদেশ সরকারি কর্মকমিশন যে সুপারিশ করেছিল, সেখান থেকে ১২১ জন প্রার্থী চূড়ান্ত প্রজ্ঞাপনে বাদ পড়েন।

পিএসসি সূত্র জানায়, ২০১৭ সালের অক্টোবর মাসে ২৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করেছিল তারা। তবে নিয়োগ প্রজ্ঞাপনে ২২০২জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ৩৬তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয় ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষায় উত্তীর্ন হয় মোট ৫৯৯০ পরীক্ষার্থী। এর আগে সারা দেশের ২ লক্ষাধিক পরীক্ষার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্য থেকে ১৩৬৭৯ জন লিখিত পরীক্ষায় অংশ নেয়ার জন্য পাস করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ২০১৫ সালের  ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে। অক্টোবর মাসে ২৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে পিএসসি। সেই তালিকা থেকে বাদ পড়া ১২১ জনের মধ্যে ৩৮ জনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সারাবাংলা/এজেডকে/এইচএম/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন