বিজ্ঞাপন

প্রথম ফাইনালের পথে ক্ষুদে টাইগারদের সামনে কিউইরা

February 6, 2020 | 12:14 am

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে বাংলাদেশ দল মুখোমুখি নিউ জিল্যান্ডের। এর আগে ঘরের মাঠে ২০১৬ সালে প্রথমবার সেমি ফাইনালে খেললেও ফাইনালের টিকিট কাটা হয়নি ক্ষুদে টাইগারদের। আর তাই তো এবার নতুন দল গড়ে নতুন ভাবে প্রস্তুত টাইগার যুবারা। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের শহরে শুরুটা গ্রুপ পর্বে জিম্বাবুয়েকে হারানোর মধ্য দিয়ে। বৃষ্টি আইনে জিম্বাবুয়েকে ৯ উইকেটে বিধ্বস্ত করে টাইগার যুবারা। এরপর দ্বিতীয় ম্যাচে বোলারদের আগুনঝরা পারফরম্যান্সে ৭ উইকেটে স্কটল্যান্ডকে উড়িয়ে দেয় বাংলাদেশ।

গ্রুপ পর্বের সর্বশেষ এবং গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ দল। পাকিস্তানের যুবাদের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ১০৬ রান তোলার পর বৃষ্টিতে ম্যাচ ভেসে যায়। আর সেই সঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

প্রথম ফাইনালের পথে ক্ষুদে টাইগারদের সামনে কিউইরা

কোয়ার্টের টাইগারদের সামনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ম্যাচের আগে ফেভারিটও তারা। তবে মাঠের খেলায় পাত্তায় পায়নি টাইগারদের কাছে। শেষ পর্যন্ত ১০৪ রানের বিশাল ব্যবধানে বাংলাদেশের যুবাদের কাছে বিধ্বস্ত স্বাগতিক প্রোটিয়ারা। আর তাতেই নিশ্চিত সেমি ফাইনাল।

বিজ্ঞাপন

যুবা বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। গ্রুপ পর্বে শ্রীলংকাকে হারায় তারা আর জাপানের বিপক্ষের ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের কাছে হেরে বসে কিউইরা। তবে আগেই কোয়ার্টার নিশ্চিত হয় কিউইদের। আর শেষ ৮-এ ওয়েস্ট ইন্ডিজ যুব দলকে ২ উইকেটে হারিয়ে নিশ্চিত করে সেমির টিকিট।

গেল বছর আগস্ট-সেপ্টেম্বরে কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে টাইগার যুবারা। আর নিউ জিল্যান্ডের মাটিতেই তাদেরকে ৪-১ ব্যবধানে সিরিজ হারায় আকবর আলীর দল।

বিজ্ঞাপন

প্রথম ফাইনালের পথে ক্ষুদে টাইগারদের সামনে কিউইরা

আর কিউইদের পাঁচ ম্যাচ সিরিজের জয়ই অনুপ্রেরণা যোগাচ্ছে টিম টাইগারকে। তবে সেই সঙ্গে অনুপ্রেরণা যোগাচ্ছে টাইগার যুবাদের ধারাবাহিক পারফরম্যান্সও। ব্যাট কিংবা বল, কোনো দিক থেকেই পিছিয়ে নেই টাইগার এই দলটি, তৌহিদ হৃদয় ইতোমধ্যেই অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহাকের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন। আর বোলারদের মধ্যে শরিফুল ইসলাম আছেন সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ২৭ নম্বরে।

বিজ্ঞাপন

আর তাই তো কিউইদের বিপক্ষে সেমি ফাইনালে জয়ের দিকেই তাকিয়ে আছে বাংলাদেশ দল। আর তাতেই ইতিহাস গড়া হয়ে যাবে টাইগারদের। প্রথমবারের মতো ফাইনাল খেলার স্বপ্ন নিশ্চয়ই দেখছেন অধিনায়ক আকবল আলী এবং তার দল।

বাংলাদেশ এবং নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় সেমি ফাইনালটি বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন