বিজ্ঞাপন

ভোটের অনিয়ম বিষয়ে কাউন্সিলর প্রার্থীদের লিখিত দিতে বলল বিএনপি

February 6, 2020 | 5:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অনুষ্ঠিত অনিয়মের বিষয়ে লিখিতভাবে তথ্য জানাতে দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের নির্দেশ দিয়েছে বিএনপি। দলের পক্ষ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার ( ৬ ফেব্রুয়ারি) এ নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরশনে ইশরাক হোসেনের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আবদুস সালাম সারাবাংলাকে বলেন, ‘আমরা প্রার্থীদের অভিযোগ শুনেছি। সিটি নির্বাচন বিষয়ে আমরা যে সব অনিয়মের কথা আগেই বলেছি, আমাদের প্রার্থীরাও একই কথা আজ বলেছেন। দলের মহাসচিব নির্দেশ দিয়েছেন, তাদের স্ব স্ব এলাকায় তারা যা দেখেছেন তা যেন লিখিত আকারে দেন।’

আরও পড়ুন- মির্জা ফখরুলকে ভরাডুবির কারণ জানাচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা

বিজ্ঞাপন

এর আগে, নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসেন রাজধানীর বিভিন্ন এলাকার ৯৯ জন কাউন্সিলর প্রার্থী। দলের হাইকমান্ডের কাছে তারা সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত অনিয়ম সম্পর্কে মৌখিকভাবে জানান। এ সময় উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে কাউন্সিলর প্রার্থীরা আসেন।

বিজ্ঞাপন

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচনে আওয়ামী লীগের কাছে হেরে যায় বিএনপি। নির্বাচনের দিন বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, কেন্দ্রের ভেতরে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। কোথাও কোথাও ভয় দেখিয়ে বের করে দেওয়া হয়েছে বিএনপি’র এজেন্টদের। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে এসব অভিযোগ একেবারেই নাকচ করে দেওয়া হয়েছে।

অনেকদিন পর নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে ছিলেন বিএনপি’র প্রার্থীরা। এমনকি নির্বাচনের প্রচারণার সময় ভোটারদের উচ্ছ্বাসও দেখা গেছে। কিন্তু এরপরও নির্বাচনে কেন ভরাডুবি সেসব নিয়ে বিস্তারিত জানতেই কাউন্সিলর প্রার্থীদের ডাকে বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন