বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় প্রশিক্ষণ কর্মশালা

February 8, 2020 | 7:36 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রেস ক্লাবের আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ ফেব্রুয়ারি) দিনব্যাপ কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিজ্ঞাপন

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিনহাজ উদ্দিনের প্রথম সেশনের মাধ্যমে কর্মশালাটি শুরু হয়। তিনি সাংবাদিকতা কী এবং কেন প্রয়োজন, নাগরিক সাংবাদিকতা নিয়ে কথা বলেন।

দিনব্যাপী কর্মশালাটি সাতটি সেশনের মাধ্যমে শেষ হয়। কর্মশালায় সংবাদের অঙ্গপ্রতঙ্গ বিশ্লেষণ, ফিচারের গঠন, নানামাত্রিক দিক ও কৌশল, সাংবাদিকতার দৌড় ও ডিজিটাল নিরাপত্তা আইন, ক্যাম্পাস সাংবাদিকতার পেশা ও নেশা বিষয় নিয়ে কথা বলেন বিভিন্ন অনলাইন, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা কাজী মুবারক হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাহিন, বর্তমান সভাপতি জাহিদুল ইসলাম সাদেক ও সাধারণ সম্পাদক জগেশ রায়, জবি প্রেস ক্লাবের সব সদস্য এবং সাংবাদিকতায় ইচ্ছুক বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন