বিজ্ঞাপন

ভেরোনায় ধরাশায়ী জুভেন্টাস

February 9, 2020 | 9:20 am

স্পোর্টস ডেস্ক

সিরি আ’তে শনিবার (৮ ফেব্রুয়ারি) হেল্লাস ভেরেনার বিপক্ষে ২-১ গোলে হারের স্বাদ পেয়েছে জুভেন্টাস। সেই সাথে তাদের টেবিলের শীর্ষে থাকা নিয়ে দেখা দিয়েছে সংশয়। চলতি লিগে এটি তাদের তৃতীয় হার।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরু থেকেই জুভেন্টাসকে বেশ চাপে রাখে ভেরেনা। বল দখলে রাখার পাশাপাশি একের পর এক দুর্দান্ত আক্রমণও করেছিল বেশ কিছু। যদিও ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যাবার সম্ভাবনা দেখা দিয়েছিল সফরকারীদের। কিন্তু ডগলাদ কস্তার নেয়া সেই শট ক্রসবারে বাঁধা পেয়ে ফিরে এলে সেই সুযোগ নষ্ট হয় মাউরিসিও সারি শিষ্যদের।

প্রথমার্ধের শেষ ১০ মিনিটে প্রবল ভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৩৬ মিনিটে রোনালদোর শট পোস্টে লাগে। কয়েক মিনিটের ব্যবধানে তাঁর আরও দুটি প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হওয়ার গোলশূন্য অবস্থাতেই প্রথমার্ধ শেষ করতে হয় দুই দলকে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে এসে প্রবল চাপ বাড়ায় সারি শিষ্যরা। ম্যাচের ৬৫ মিনিটে অবশেষে ডেডলক ভাঙেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঝমাঠের আগে থেকে বল পায়ে দ্রুত এগিয়ে যান তিনি। পথিমধ্যে বেন্তানকুরের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বলকে ঠিকানা খুঁজে দেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

দলকে এগিয়ে নিয়ে যাবার সাথে সাথে সিআর সেভেন গড়ে ফেলেন দুর্দান্ত এক রেকর্ড। নাম লেখান জুভেন্টাসের প্রথম ফুটবলার হিসেবে টানা ১০ ম্যাচে গোল করার রেকর্ডে। সেই সাথে পেয়ে গেলেন চলতি আসরের ২০তম গোলটি।

কিন্তু ভাগ্য যেন হঠাৎই মুখ ফিরিয়ে নিল তুড়িনের বুড়িদের থেকে। ১০ মিনিটের (৭৬ থেকে ৮৬) ব্যবধানে দুই গোল হজম করে বসতে হয় হিগুয়েন-রোনালদোদের।

বিজ্ঞাপন

৭৬ মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে সমতায় ফেরান ফ্যাবিও বোরেনি। ঠিক তার ১০ মিনিট ডি বক্সে ফাউলের সুবাদে পেনাল্টি পায় স্বাগতিকরা। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন পাজ্জিনি। এই গোলেই ভাগ্য নির্ধারিত হয়ে যায় ম্যাচের। শেষপর্যন্ত জুভেন্টাস ম্যাচে ফিরতে না পারায় ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

চলতি লিগে শেষ তিন ম্যাচে এটি জুভদের দ্বিতীয় হার। মজার ব্যাপার হল সবকয়টি হারই প্রতিপক্ষের মাঠে। জানুয়ারির শেষ সপ্তাহে নাপোলির বিপক্ষে তাদের মাঠে একই ব্যবধানে হেরেছিল মাউরিসিও সারি শিষ্যরা।

চলতি আসরে ২৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৩ পয়েন্টে পিছিয়ে থেকে দুইয়ে অবস্থান করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন