বিজ্ঞাপন

বেসিস সফটএক্সপো’র শেষ দিনে দর্শনার্থীদের ঢল

February 9, 2020 | 3:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে বেসিস সফটএক্সপো ২০২০। রোববার (৯ ফেব্রুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সবচেয়ে বড় এ প্রদর্শনীর ১৬তম আসরের শেষ দিনে ছিল উপচে পড়া ভিড়।

বিজ্ঞাপন

দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়্যারসহ ডিজিটাল পণ্য ও সেবা প্রদর্শনী এবং বিভিন্ন বিশেষজ্ঞ অতিথি বক্তাদের উপস্থিতিতে বিষয়ভিত্তিক নানা সেমিনার ও গোলটেবিল বৈঠক চলেছে এক্সপো’র চারদিন জুড়েই। তিনশ প্রতিষ্ঠানের অংশগ্রহণে এবারের বেসিস সফটএক্সপো-২০২০ দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সফটএক্সপো’র তকমা পেয়েছে।

এর আগে, বেসিস সফটএক্সপোর ৩য় দিন রাতে সফটএক্সপো’র মোবাইল অ্যাপ ডাউনলোড করে কুপন কোড প্রাপ্তদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ীদের ট্যাব, রাউটার, মোবাইল ফোন প্রদান করা হয়। পাশাপাশি আয়োজন ছিল কনসার্ট ও আতশবাজির।

বিজ্ঞাপন

রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায় এবারের এক্সপোর সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে প্রদর্শনীর। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির।  বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আয়োজকরা জানান, এবারই  প্রথমবারের মতো বেসিস সফটএক্সপোর উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি। এবারের মেলায় দেশি বিদেশি শতাধিক তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নিয়েছেন। মেলায় ১০ টি বিশেষ জোন রাখা হয়েছিল। সেমিনার অনুষ্ঠিত হয়েছে ৩০ টিরও বেশি। ২ হাজারের বেশি শিক্ষার্থীদের নিয়ে সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের আয়োজন ছিল অন্যতম আকর্ষণ। এছাড়া ছিল ৪৫ টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইনোভেটিভ প্রজেক্ট শো-কেসিং। এছাড়া এবারের এক্সপোতে অনুষ্ঠিত হয়েছে সবচেয়ে বড় আউটসোর্সিং কনফারেন্স। মেলা নিয়ে বিস্তারিত তথ্য www.softexpo.com.bd ওয়েবসাইটে ভিজিট করে জানা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এইচএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন