বিজ্ঞাপন

বিশ্ব জয়ের আনন্দে মাতোয়ারা জুনিয়র টাইগাররা

February 9, 2020 | 10:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

যে সে সাফল্য নয় একেবারে বিশ্বকাপ জয়! হোক না সেটা অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপ তো। সেই আনন্দেই পচেফস্ট্রুমে মাতোয়ারা নুতন বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা। এই আনন্দ লাল সুবজের জার্সি গায়ে অভাবনীয় এক ইতিহাস সৃষ্ঠির। সুদীর্ঘ্য ৩৩ বছরেও যা পারেনি বাংলাদেশ। আজ তাই হলো। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো ঘরে তুললো আইসিসি বিশ্বকাপ শিরোপা।

বিজ্ঞাপন

রোববার (৯ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে জুনিয়র টাইগার দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৭৭ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালই করেছিল আকবর আলীর দল। দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমনের খুরধার ব্যাটে ভারতের বোলারদের বেশ শক্ত হাতেই শাষণ করে যাচ্ছিল। কিন্তু আচমকাই জ্বলে উঠলেন রবি বিষ্নই। টানা চার ওভারে ফিরিয়ে দিলেন টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে।

নিদারুণ এক চাপ ভর করল লাল সবুজের দলে। ঠিক সেই সময় উইকেটে এলেন অধিনায়ক আকবর। দায়িত্বশীল ব্যাটে কার্তিক ত্যাগী, আকাশ সিংহ, রবি বিষনইদের মোকাবিলা করছিলেন। ভাগ্যের কি নির্মম পরিহাস, হঠাত করেই ইনজুরড হয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলেন ইমন। তার চলে যাওয়ায় উইকেটের এক প্রান্ত আগলে রাখলেন আকবর। কিন্তু অপর প্রান্তে আসা টেল এন্ডাররা থিতু হতে পারলেন না। ক্রিজ ছাড়া হলেন আরও তিনজন।

এরপর ইনজুরি ভেঙে এলেন ইমন। দৃঢ় ব্যাটে দলকে দিয়ে গেলেন জয়ের খুব কাছে। এরপর বাদ বাকি কাজ করে দিলেন রাকিবুল হোসেন ও অধিনায়ক আকবর।

বিজ্ঞাপন

পথে বাধ সাধল বৃষ্টি। তাতে বৃষ্টি আইনে নতুন করে লক্ষ্য দাঁড়াল ১৭০ রান। যা টাইগার যুবারা ছুঁয়ে ফেলল ৪২.১ ওভারেই। নতুন চ্যাম্পিয়ন পেল আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বাংলাদেশের ক্রিকেটেও নতুন সূর্য্যদয় দেখল।

আকবর আলী অপরাজিত ছিলেন ৪৩ রানে। অপর প্রান্তে অতন্দ্র প্রহরী হিসেবে থাকা রাকিবুল হাসান অপরাজিত থাকলেন ৯ রানে। রিটায়ার্ড হার্ট হয়ে ফেরা পারভেজ হোসেন ইমন করেছেন ৪৭ রান। তানজিদ হাসান তামিম করেছেন ১৭ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন