শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ৩ রজব ১৪৪১

বিজ্ঞাপন

ট্রান্সকম বেভারেজ অনলাইন ভ্যাট রিটার্নে ব্যবহার করবে প্রিজমভ্যাট

ফেব্রুয়ারি ১০, ২০২০ | ৫:৩৩ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ট্রান্সকম বেভারেজ লিমিটেড তাদের ভ্যাটের হিসাব রাখতে এখন থেকে ‘প্রিজমভ্যাট’ নামের ভ্যাট সফটওয়্যার ব্যবহার করবে। রোববার (৯ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চলতি অর্থবছরে ভ্যাট অনলাইন সফটওয়্যার ব্যবহার নীতিমালার প্রবর্তনে সকল ব্যবসা প্রতিষ্ঠানকে বাংলাদেশ রাজস্ব বোর্ডের তালিকাভূক্ত সফটওয়্যার ব্যবহার ও অনলাইন রিটার্ন জমা বাধ্যতামূলক করা হয়েছে। ভ্যাট আইন ২০১২ ও সফ্টওয়ার ব্যবহারে প্রয়োজনীয় ও দক্ষ জনবলের অভাব বিবেচনায় রেখে সফটওয়্যার ব্যবহার আইনের সময় বৃদ্ধি করা হয় ২৯ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত।

এনবিআরের নিয়ম মেনে ট্রান্সকম বেভারেজ এখন অনলাইন ভ্যাট রিটার্নে ব্যবহার করবে প্রিজমভ্যাট। ট্রান্সকম বেভারেজ ট্রান্সকম গ্রুপের একটি সফ্ট ড্রিংক প্রস্তুতকারী প্রতিষ্ঠান। মূলত পেপসি ব্রান্ডের সফ্ট ড্রিংকগুলো প্রস্তুত করছে এই প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

ডিভাইন আইটি লিমিটেড ২০০৫ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম সারির সফটওয়্যার কোম্পানি যারা ইআরপি ও ভ্যাট সফটওয়্যার তৈরি করে থাকে। প্রতিষ্ঠানটির তৈরি করা প্রিজমভ্যাট সফটওয়্যারটি এনবিআরের তালিকাভূক্ত। এটি খুবই সহজ ভ্যাট ম্যানেজমেন্ট সফটওয়্যার যা প্রিজম ইআরপি সহ অন্য যেকোনো সফটওয়ারের সঙ্গে ইন্টিগ্রেটেড হয়ে ভ্যাট রিটার্ন তৈরি করে।

সারাবাংলা/ইএইচটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন