বিজ্ঞাপন

মেসি নৈপুণ্যে পিছিয়ে পড়েও জয় পেল বার্সা

February 10, 2020 | 8:37 am

স্পোর্টস ডেস্ক

লা লিগায় রবিবার (৯ ফেব্রুয়ারি) রিয়াল বেতিসের বিপক্ষে মেসির হ্যাট্রিক অ্যাসিস্টে দুর্দান্ত জয় পেয়েছে বার্সেলোনা। দুই দফায় পিছিয়ে পড়লেও বেতিসের মাঠ থেকে তাদের বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেতিয়েন শিষ্যরা।

বিজ্ঞাপন

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই হোঁচট খেতে হয় সফরকারীদের। ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই সার্জিও ক্যানালেসের সফল স্পট কিকে পিছিয়ে পড়ে বার্সা।

ডি-বক্সের ভেতরে ক্লেমোঁ লংলের হাতে বল লাগলে শুরুতে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। পরে ভিএআর দেখে স্পট কিকের সিদ্ধান্ত দেন তিনি। সেখান থেকে সফলভাবেই দলকে লিড এনে দেন ক্যানালেস।

বিজ্ঞাপন

কিন্তু বেতিসের সেই গোল উদযাপনের আবহ মিলে যেতে না যেতেই ম্যাচে ফিরেন মেসি-গ্রিজম্যানেরা। নবম মিনিটে মেসির অ্যাসিস্টে দলকে সমতায় ফেরান ডি ইয়ং। লিওনেল মেসির বাড়ানো বল অফসাইডের এড়িয়ে বুক দিয়ে নামিয়ে গোলরক্ষককে তাক লাগিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

২৬তম মিনিটে আবারো লিড নেয় পয়েন্ট টেবিলের ১৩ তে অবস্থান করা দল বেতিস। এবার বার্সার জালে আছড়ে পড়ে নাবিল ফেকির শট। ডি-বক্সের বাইরে থেকে নিখুঁত কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের ফের এগিয়ে নেন ২৬ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ড।

২-১ এ পিছিয়ে পড়ে কিছুটা বেশামাল হয়ে পড়ে সেতিয়েন শিষ্যরা। তবে পরিস্থিতি সামাল দিয়ে প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে সমতায় ফেরে দল। মেসির লম্বা ফ্রি কিক ডি-বক্সে অরক্ষিত অবস্থায় পেয়ে যান সার্জিও বুসকেটস। বাঁ পায়ের জোরালো শটে বলকে জালের ঠিকানা খুঁজে দেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে নেমে নিজের আসল রূপে ফিরে আসে বার্সা। আক্রমণের পসরা সাজিয়ে বিপর্যস্ত করে ফেলে স্বাগতিকদের। বিরতির পরপরই এগিয়ে যাবার সুযোগ আসে সফরকারীদের। কিন্তু এই ম্যাচে মেসি যেন গোল করার মুডেই ছিলেন না। ছিলেন গোল করানোর মুডে।

ম্যাচের ৬৬ মিনিটের সময় স্প্যানিশ জায়ান্টদের স্বস্তির পরশ বুলিয়ে দেন ক্লিমেন্ট লেংলে। ফ্রি কিক থেকে বক্সে মাপা শট নেন লিওনেল মেসি। সেখান থেকে দুর্দান্ত এক হেডে প্রথমবারের মতো ম্যাচে দলকে এগিয়ে নেন লংলে।

গোল করার ১০ মিনিট পরই অযথাই এক ফাউল করে বসেন বেতিসের ফেকির। ফলে রেফারি তাঁকে হলুদ কার্ড দেখান। হয়ত এখানেই শেষ হতে পারত নাটক। কিন্তু তা হয়নি।

বিজ্ঞাপন

কার্ড খেয়ে অসন্তুষ্ট হয়ে রেফারিকে বাজে মন্তব্য করে বসেন তিনি। যার দরুণ দ্বিতীয় হলুদ কার্ড দেখতে হয় তাঁকে। সেই সাথে বেতিস নিমিষেই ১০ জনের দলে পরিণত হয়।

১০ জনের বেতিসকে দেখে হয়ত নিজেদের ১১ জনের দলকে ভারসাম্যহীন লাগছিল বার্সার। দুই দলের ভারসাম্য বজায় রাখতে ঠিক তার তিন মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেংলে। ফলে বার্সাও ১০ জনের দলে পরিণত হয়ে পড়ে।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি বেতিস। ফলশ্রুতিতে ৩-২ জয় নিয়েই মাঠ ছাড়ে সেতিয়েন বাহিনী।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন