বিজ্ঞাপন

বিশ্ব আর্চারির সেরা চমক রোমান সানা, সেরা কোচ ফ্রেডরিখ

February 10, 2020 | 1:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ব আর্চারির চমকের নাম রোমান সানা। গত দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) ৩ টি স্বর্ণ, ওয়ার্ল্ড র‍্যাংকিং স্টেজ থ্রিতে স্বর্ণপদক জিতেছিলেন তিনি। সেই সাথে ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ের পর সরাসরি ২০২০ টোকিও অলিম্পিকে খেলার সুযোগ পেয়েছেন দেশ সেরা এই আর্চার। এরই সুবাদে বিশ্ব আর্চারির সেরা চমক হিসেবে নির্বাচিত করা হয়েছে তাঁকে। রোমানদের গুরু মার্টিন ফ্রেডরিখকে বছরের সেরা কোচ হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১০ ফেব্রুয়ারি) ২০১৯ সালের সেরা অ্যাথলেটের তালিকা ঘোষণা করেছে বিশ্ব আর্চারি ফেডারেশন।

সেখানে বিশ্বের সেরা চমক হিসেবে মনোনিত হয়েছে দেশের ২৪ বছর বয়সী এই তিরন্দাজ। প্রথমবারের মতো বাংলাদেশের কোন অ্যাথলেট সেরা তালিকায় নাম লিখিয়েছেন। সেটি এসেছে এই ল্যান্স নায়েকের হাত ধরে।

বিজ্ঞাপন

অন্যদিকে বছরের সেরা কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন রোমান সানাদের গুরু মার্টিন ফ্রেডরিখ। গেল বছর নেদারল্যান্ডসে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে রোমান সানা ২০২০ সালের টোকিও অলিম্পিকে খেলার সুযোগ করে নিয়েছিলেন। বাংলাদেশের এই তারকা তীরন্দাজ সম্প্রতি বিশ্ব আর্চারি ফেডারেশন কর্তৃক ২০১৯ সালের জন্য বিশ্বসেরা আর্চার হিসেবে বছরের সেরা নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন। পরে সেরা চমক হিসেবে নির্বাচিত হোন সানা। গুরু মার্টিনও হলেন সেরা কোচের পুরস্কার।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন