শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ৩ রজব ১৪৪১

বিজ্ঞাপন

চট্টগ্রামের বিএনপি নেতাদের সঙ্গে মঙ্গলবার বসছেন ফখরুল

ফেব্রুয়ারি ১০, ২০২০ | ১:৪৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে সাংগঠনিক মতবিনিময় সভায় বসতে যাচ্ছেন কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিভিন্ন সময় চট্টগ্রামে সভা-সমাবেশে যোগ দিলেও মহাসচিব এই প্রথম চট্টগ্রামের বিএনপি নেতাদের সঙ্গে সাংগঠনিক মতবিনিময় সভায় যোগ দিতে যাচ্ছেন। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে মহাসচিবের এই কর্মসূচিকে বাড়তি গুরুত্ব দিচ্ছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

বিজ্ঞাপন

নগর বিএনপির নেতারা বলছেন, কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান আন্দোলন জোরদার করাসহ আরও বিভিন্ন ইস্যুতে এই মতবিনিময় সভায় গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা পাওয়া যাবে বলে মনে করছেন তারা। এর মধ্য দিয়ে কেন্দ্রের সঙ্গে তৃণমূলের সাংগঠনিক সম্পর্কও জোরদার হবে। এজন্য এই কর্মসূচিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সভা সফল করার জোরদার প্রস্তুতি তারা নিচ্ছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল তিনটায় চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ে এই মতবিনিময় সভা হবে বলে জানিয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। এজন্য চট্টগ্রাম মহানগর বিএনপির পদে থাকা সব নেতা, থানা ও ওয়ার্ড কমিটি এবং অঙ্গ-সহযোগী সব সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদককে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন

আবুল হাশেম বক্কর সারাবাংলাকে বলেন, ‘আমাদের দলীয় মহাসচিব প্রথমবারের মতো আমাদের সঙ্গে বসতে যাচ্ছেন। বেশ কয়েকবার সমাবেশ-মহা সমাবেশে তিনি এসেছেন। কিন্তু চট্টগ্রামে যারা সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন, তাদের সঙ্গে একান্তে বসতে পারেননি। এবার মহাসচিব আমাদের তৃণমূলের কথা শুনবেন। আমরাও মহাসচিবের কাছে আমাদের সাংগঠনিক সব বক্তব্য উপস্থাপন করব। এর মধ্য দিয়ে আমাদের আগামীদিনের আন্দোলন-সংগ্রাম জোরদার হবে।’

নগর বিএনপির নেতারা জানিয়েছেন, গত ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচন হয়েছে। এতে প্রার্থী ছিলেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। মতবিনিময় সভায় সেই নির্বাচন নিয়ে মূল্যায়নও থাকতে পারে তৃণমূল নেতাদের বক্তব্যে। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হবে ১৬ ফেব্রুয়ারি। সেই নির্বাচনের আগে সাংগঠনিক পরিস্থিতি কেমন, সেই বার্তাও নিয়ে যেতে পারেন মহাসচিব ফখরুল।

মহাসচিবের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীরও মতবিনিময় সভায় উপস্থিত থাকার কথা আছে বলে নগর বিএনপির নেতারা জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন