বিজ্ঞাপন

ঠাট্টা-বিদ্রুপের জবাব খুনে

February 10, 2020 | 4:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাউজানে ৭২ বছরের বৃদ্ধকে জবাই করে খুনের ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃদ্ধের কাছে বিভিন্ন সময় ঠাট্টা-বিদ্রুপের শিকার হয়ে প্রতিশোধ নিতে পাঁচ মাসের পরিকল্পনায় তাকে ওই যুবক খুন করে বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

রোববার (৯ ফেব্রুয়ারি) রাত নয়টার দিকে রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পথেরহাট এলাকা থেকে খুনে জড়িত যুবক শেখ সোহরাব হোসেন সাদিচকে (২৬) গ্রেফতার করা হয়।

এর আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ছোট জলাশয় থেকে মাথা ও শরীর বিচ্ছিন্ন অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার করে পুলিশ।

র‌্যাব জানিয়েছে, নিহত একেএম নুরুল আজম চৌধুরী (৭২) একজন মুক্তিযোদ্ধা ও সাবেক উপ-পুলিশ পরিদর্শক। নুরুল আজমের বাড়ি হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নে। রাউজানের উরকিরচরে খাতা-কলমসহ স্টেশনারি সামগ্রী বিক্রির একটি দোকান আছে তার।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার হওয়া সোহরাবের বাড়িও উরকিরচরে। সে বেকার ছিল। নিয়মিত নুরুল আজমের দোকানে বসে আড্ডা দিত, বিভিন্ন ফুটফরমায়েশ খাটতো। বিভিন্ন সময় নুরুল আজম তাকে ঠাট্টার ছলে বিদ্রুপ করে কথা বললে সে ক্ষুব্ধ হয়। পাঁচ মাস আগে থেকে নুরুল আজমকে হত্যার পরিকল্পনা করে সে।’

‘গত (জানুয়ারি) মাসে সোহরাব নগরীর বাকলিয়ায় একটি অটোরিকশা ওয়ার্কশপে চাকরি নেয়। ঘটনার আগেরদিন বাড়ি ফিরে যায় সে। ঘটনার দিন সকালে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উরকিরচর বইজ্জ্যাখালী গেইট এলাকায় এক কর্মকারের দোকান থেকে এক হাজার টাকায় একটি ছোরা কেনে। সেই ছোরা দিয়ে কুপিয়ে নুরুল আজমের মাথা থেকে শরীর বিচ্ছিন্ন করে ফেলে।’

এএসপি তারেক আজিজ আরও জানান, হত্যাকাণ্ডের পর সোহরাব ছোরাটি ধুয়ে আবারও কর্মকারের দোকানে ফেরত দেয়। এরপর উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামে বাড়িতে গিয়ে রক্তমাখা পোশাক খুলে রাখে। গ্রেফতারের পর তার বাড়ি থেকে রক্তমাখা পোশাক উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন