বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ও অটিজম রোগীরা হয়রানির শিকার!

February 11, 2020 | 4:02 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ও অটিজম রোগীরা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগ খোদ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন পরিচালিত ঠাকুরগাঁও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের বিরুদ্ধে। হয়রানির শিকার রোগীদের অভিযোগ, কেন্দ্রটি থেকে তারা পর্যাপ্ত সেবা ও স্বাস্থ্য উপকরণ পাচ্ছেন না।

বিজ্ঞাপন

সদর উপজেলার হরিহরপুর গ্রামের তরিকুল ইসলাম বলেন, তিনি একজন গরিব কৃষক। বছর খানেক আগে চলৎশক্তি হারিয়েছেন। এজন্য তার হুইল চেয়ারের প্রয়োজন। সহায়ক উপকরণের জন্য আবেদন করে তিনি ঘুরছেন স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে। হুইল চেয়ার অফিস ষ্টোরে থাকলেও তাকে দেয়া হচ্ছে না।

একই অভিযোগ জগন্নাথপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের কান্দুরী মিঞ্জের। হেয়ারিং এইডের জন্য আবেদন করেছেন মজিবর রহমান সহ অনেকে। তবে তাদের কে দেয়া হয়নি।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের অফিস সহকারী রফিকুল ইসলাম বলেন, ১১টি আইটেমের মধ্যে দুইটি আইটেম রয়েছে। তার মধ্যে শারীরিক প্রতিবন্ধীদের ৪৩টি হুইল চেয়ার ও শ্রবন প্রতিবন্ধীদের জন্য মাত্র ৯টি হেয়ারিং এইড ষ্টোরে মজুদ আছে। তবে অন্যান্য উপকরণের সরবরাহ নেই ।

বিজ্ঞাপন

সেবা কেন্দ্রটির ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. আব্দুল্লাহ আল মানসুর জানান, মন্ত্রণালয়ের আদেশ না পাওয়ায় তিনি রোগীদের সহায়ক উপকরনে দিতে পারছেন না। তাছাড়া এক বছর ধরে হুইল চেয়ার ও হেয়ারিং এইড ব্যতিত অন্যান্য উপকরণের সরবরাহ নেই কেন্দ্রে।

সারাবাংলা/ইএইচটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন