বিজ্ঞাপন

বেড়েছে দেশি পেয়াঁজের সরবরাহ, কমছে দাম

February 11, 2020 | 10:36 am

লোকাল করেসপন্ডেন্ট

হিলি: দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি ও খুচরা বাজারে সরবরাহ বেড়েছে দেশি পেয়াঁজের। সরবরাহ বেড়ে যাওয়ায় হিলির বাজারে কমতে শুরু করেছে সব ধরনের পেয়াঁজের দাম। প্রকারভেদে প্রতি কেজি পেয়াঁজের দাম কমেছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। দাম কমতে শুরু করায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, হিলি খুচরা ও পাইকারি বাজারে মেহেরপুরের সুখসাগর, মিশরীয় এবং ভারতীয় পাটনা জাতের পেয়াঁজ বিক্রি হচ্ছে। গত দুই দিনের থেকে সুখসাগর পেয়াঁজের সরবরাহ বেড়েছে অনেক। দেশীয় সুখসাগর পেয়াঁজ গত দু’দিন আগে বাজারে বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে, সেই পেয়াঁজ আজ সোমবার কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা কেজি দরে।


অন্যদিকে, মিশরীয় পেয়াঁজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে, যা দু’দিন আগে ছিল ৮০ টাকা কেজি। এছাড়াও বিভিন্ন ভাবে সরবরাহ হওয়া ভারতীয় পেয়াঁজ ১১৫ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে।

ব্যবসায়ীরা বলছেন, গত কয়েক দিন আবওহায়া খারাপ থাকায় দেশের কৃষকরা মাঠ থেকে পেয়াঁজ তুলতে পারেনি যে কারণে চাহিদার তুলনায় সরবরাহ অনেকটাই কমে গিয়েছিল। তবে মেহেরপুরের পেয়াঁজের সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। বেচা-কেনাও ভালো হচ্ছে বাজারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন