বিজ্ঞাপন

এপ্রিলের গরমে কেটে যাবে করোনা আতঙ্ক: ডোনাল্ড ট্রাম্প

February 11, 2020 | 3:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আসছে এপ্রিলের গরমে কেটে যাবে করোনাভাইরাস আতঙ্ক। সোমবার (১০ ফেব্রুয়ারি) হোয়াইট হাউজে বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সাথে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। খবর দ্য ইন্ডিপেন্ডেন্ট।

বিজ্ঞাপন

এর আগে, যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনাভাইরাসের আক্রমণ মোকাবিলায় প্রেসিডেন্টের সজাগ দৃষ্টি প্রত্যাশা করেছিলেন। তখনও তিনি নির্দিষ্টভাবে এপ্রিল মাসের কথাই উল্লেখ করে বলেছিলেন, তারপর থেকে করোনাভাইরাসের আতংক কেটে যাবে।

ইতোমধ্যেই, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পক্ষ থেকে বলা হয়েছে, যেহেতু চীন ভ্রমণ করেননি এমন অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাই যেকোনো মুহূর্তে এই ভাইরাস চীনে ও বিশ্বব্যাপী ভয়াবহ আকার ধারণ করতে পারে।

তার বিপরীতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, করোনাভাইরাসের ব্যাপারে যুক্তরাষ্ট্র নিরাপদ অবস্থানে রয়েছে। তিনি আরও বলেন, এ ধরনের ভাইরাস সাধারণত অতিরিক্ত তাপের মধ্যে টিকে থাকতে পারে না।

বিজ্ঞাপন

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ১২ রোগীকে শনাক্ত করা হয়েছে। এই পরিস্থিতিকে নিরাপদ উল্লেখ করে ট্রাম্প বলেছেন, শুধু তিনি নন অনেকেই তার সাথে কেওমত হয়েছেন যে এপ্রিলের গরমে কেটে যাবে করোনাভাইরাস আতঙ্ক।

প্রসঙ্গত, ডিসেম্বরের ৩১ তারিখে করোনাভাইরাস চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে সর্বপ্রথম সনাক্ত করা হয়। তারপর থেকেই দ্রুততম সময়ে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত এই ভাইরাসের কোনো প্রতিষেধক বা প্রতিরোধক তৈরি হয়নি। এই ভাইরাসে আক্রান্তরা শ্বাস প্রশ্বাসের সংক্রমণের শিকার হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন