বিজ্ঞাপন

জাহালমের ক্ষতিপূরণ মামলার রায় যেকোনো দিন

February 12, 2020 | 7:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভুল আসামি হিসেবে বিনা দোষে তিন বছর জেল খাটা জাহালমকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে যেকোনো দিন রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (১২ ফেব্রুয়ারি) শুনানি শেষে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ মামলাটি অপেক্ষমাণ (সিএভি) রাখেন।

আদালতে জাহালমের পক্ষে শুনানি করেন আইনজীবী সুভাষ চন্দ্র দাস ও শাহিনুর রহমান। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

‘ভুল আসামি’ হিসেবে দুই ডজনের বেশি মামলায় প্রায় তিন বছর কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে গত বছরের ৩ ফেব্রুয়ারি সব মামলা থেকে অব্যাহতি দিয়ে মুক্তির নির্দেশ দেন আদালত। এরপর জাহালমের জন্য ক্ষতিপূরণ চেয়ে আবেদন করা হলে আদালত সেই আবেদনের শুনানি শেষ রায়ের জন্য অপেক্ষমান রাখেন।

বিজ্ঞাপন

এর আগে গত বছর ২ ফেব্রুয়ারি ২৬ মামলায় ‘ভুল’ আসামি জেলে: ‘স্যার, আমি জাহালম, সালেক না’-শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আমলে নিয়ে পরের দিন ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট জাহালমকে মুক্তির নির্দেশ দেন। একইসঙ্গে রুল জারি করেন।

সারাবাংলা/এজেডকে/এইচএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন