বিজ্ঞাপন

দেশব্যাপী শুরু হলো নাটকের জাতীয় উৎসব

February 12, 2020 | 8:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে ‘জাতীয় নাট্যোৎসব ২০২০’-এর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘জঙ্গি-অবক্ষয়-দূর্নীতি, মানবে না এ সংস্কৃতি’ প্রতিপাদ্য নিয়ে দেশের ৬৪ জেলায় ফেব্রুয়ারির শেষ দিন পর্যন্ত চলবে এই উৎসব।

বিজ্ঞাপন

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে উৎসবের উদ্বোধন ঘোষণা করেন।

রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমি ছাড়াও চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের শিল্পকলা একাডেমিও ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত ছিল উদ্বোধনী অনুষ্ঠানে। আর সব জেলা শহরে জেলা প্রশাসকের কার্যালয়ে সংস্কৃতি ও নাট্যকর্মীদের উপস্থিতিতে প্রচারিত হয় এই অনুষ্ঠান।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী, সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

অনুষ্ঠানের শুরুতে শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় নাট্যশালা মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানে সমবেত নৃত্য পরিবেশন করেন অনিক বোসের নৃত্যদল এবং শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা।

বিজ্ঞাপন

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র সহযোগিতায় ১২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ১৮ দিন ধরে অনুষ্ঠিত জাতীয় নাট্যোৎসব। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চার শতাধিক নাট্য সংগঠনের ৩০ হাজারেরও বেশি নাট্যকর্মী এতে অংশ নেবেন। উৎসবে ৩০২টি নাটক ছাড়াও বিভিন্ন স্থানে পথনাটক পরিবেশিত হবে।

সারাবাংলা/এএসজি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন