বিজ্ঞাপন

ধোনির সঙ্গে আমার তুলনা বাড়াবাড়ি: আকবর

February 12, 2020 | 10:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলীর ঠান্ডা মাথার ব্যাটিং দেখে অনেকেই তাকে আইসকুল ক্যাপ্টেন বা বরফ শীতল অধিনায়কের উপাধি দিয়ে দিয়েছেন। এই বিষয়টিকে টেনে অনেকে আবার তাকে মিলিয়ে ফেলছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে।

বিজ্ঞাপন

কেননা ধোনিও আকবরের মতোই এমন ঠান্ডা মাথায় টিম ইন্ডিয়াকে দুর্লভ একেকটি জয় এনে দিতেন। সঙ্গত কারণেই তাকে ‘ক্যাপ্টেন কুল’ উপাধিতে ভূষিত করেছিল ভারতবর্ষ। সেটা যাই হোক না কেন ধোনির সঙ্গে তার তুলনার বিষয়টি পছন্দ করছেন না খোদ আকবর। আপত্তি জানিয়ে বললেন, ‘ধোনির সঙ্গে আমার তুলনা বাড়াবাড়ি।’

বুধবার (১২ ফেব্রুয়ারি) সাউথ আফ্রিকা থেকে যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফেরার পর মিরপুরে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আকবর বলেন, ‘মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করা আমার মনে হয় বাড়াবাড়ি ছাড়া আর কিছুই নয়। একটা ইনিংস দেখে কখনো কারও সঙ্গে তুলনা হতে পারে না।’

বিজ্ঞাপন

সেদিন পচেফস্ট্রুমে ভারতের বিপক্ষে ফাইনালে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন যুবা টাইগারদের দলপতি আকবর আলী। লো-স্কোরিং ম্যাচেও যখন বল হাতে ভারত প্রবল বিক্রমে ঘুরে দাঁড়িয়েছিল ঠিক তখন ঠান্ডা মাথায় তার ৪৩ রানের অপরাজিত ইনিংস বাংলাদেশকে এনে দেয় ৩ উইকেটের উদ্ভাসিত জয়।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন