বিজ্ঞাপন

উবার এখন কক্সবাজারে

February 13, 2020 | 12:25 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চতুর্থ শহর হিসেবে পর্যটন নগরী কক্সবাজারে যাত্রা শুরু করেছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। বুধবার (১২ ফেব্রুয়ারি) কক্সবাজারে শীর্ষ এই রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে উবার এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে উবারের কার্যক্রম চলছিল। এখন থেকে এই তালিকায় নতুন করে যুক্ত হয়েছে উবার। কক্সবাজারের যাত্রীরা উবার অ্যাপ ডাউনলোড করে উবার এক্সএল ও মটো সার্ভিস ব্যবহার করতে পারবেন।

উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পের প্রাণকেন্দ্রে আমাদের যাত্রা শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ইনানী বা রামু— যেখানেই হোক, এখন শহরবাসী ও পর্যটকরা যাতায়াতের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে উবার বেছে নিতে পারবেন। আর চালকেরা পাবেন স্বাধীনভাবে কাজ করার ও পর্যাপ্ত উপার্জনের সুযোগ। ২০১৯ সালে ৭৬টি দেশের পর্যটকরা বাংলাদেশে উবার ব্যবহার করেছেন। আমরা এই নতুন শহরের সম্ভাবনার ব্যাপারে আশাবাদী এবং তার সাথে আমরা এটিও আশা করছি যে শহরবাসী এবং পর্যটকরা আমাদের সাদরে গ্রহণ করবেন।

ট্রিপের আগে, ট্রিপ চলাকালীন সময়ে এবং ট্রিপ শেষ হওয়ার পরে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে উবারের বেশ কিছু সেফটি প্রোডাক্ট রয়েছে। যাত্রীদের সরাসরি আইন প্রয়োগকারী সংস্থার সাথে যুক্ত করে দেওয়ার জন্য রয়েছে একটি ইমার্জেন্সি নম্বর, ইন-অ্যাপ সেফটি টুলকিট এবং একটি কমিউনিটি গাইডলাইন যা পারস্পরিক সম্মান বজায় রাখতে অ্যাপে চালক ও যাত্রীদের প্রত্যাশিত আচরণের ধারণা দেয়। এছাড়াও উবারের রয়েছে একটি সার্বক্ষণিক সেফটি রেসপন্স টিম এবং একটি ল’ এনফোর্সমেন্ট রেসপন্স টিম, যারা যাত্রা পরবর্তী সময়ে চালক ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সবসময় কাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন