বিজ্ঞাপন

রিয়ালকে না হারালে চাকরি যেতে পারে গার্দিওলার

February 13, 2020 | 10:35 am

স্পোর্টস ডেস্ক

২০১৬ সাল বায়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন পেপ গার্দিওলা। এরপর ম্যানচেস্টার সিটির হয়ে টানা দুই মৌসুমে জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগসহ মোট ৭টি শিরোপা। তবে জেতা হয়নি অধরা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সব থেকে মর্যাদাকর শিরোপা উয়েফা চ্যাম্পিয়নস লিগ। এবার নিজের চতুর্থ মৌসুমে এসে কোয়ার্টার ফাইনালেই রিয়াল মাদ্রিদের মুখোমুখি সিটিজেনরা। আর এবার চ্যাম্পিয়নস লিগ জিততে না পারলে নাকি চাকরিই থাকবে না গার্দিওলার বললেন নিজেই।

বিজ্ঞাপন

সিটিজেনদের ডাগ আউটের দায়িত্ব নেওয়ার পর গেল তিন মৌসুমে সব মিলিয়ে মোট ২২জন ফুটবলার দলে ভিড়িয়েছেন পেপ গার্দিওলা। আর যার পেছনে সিটিজেনরা গুনেছে প্রায় ৫৮২ মিলিয়ন ইউরো। তবে এত খরচের পরেও ইউরোপিয়ান ক্লাবের সব থেকে বড় টুর্নামেন্টের শিরোপা এখনো ছুঁয়ে দেখা হয়নি সিটিজেনদের। আর তাই তো চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের দিকেই নজর গার্দিওলার।

তবে চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে ম্যানচেস্টার সিটির প্রথম বাধা ইউরোপের সব থেকে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। গেল মৌসুমটা দু:স্বপ্নের মতো বাজে কেটেছে ১৩ বারের ইউসিএল চ্যাম্পিয়নদের। তবে চলতি মৌসুমে পুনরায় জিদান দায়িত্ব নেওয়ার পর আবারো ঘুরে দাঁড়িয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। অন্যদিকে গেল মৌসুমের তুলনায় ২০১৯/২০২০ মৌসুমটা কিছুটা বাজে কাটছে গার্দিওলার দলের।

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে শিরোপা প্রায় হারিয়েই ফেলেছেন। আর চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬ তেই মুখোমুখি রিয়াল মাদ্রিদের। তাই তো গার্দিওলা বলছেন চ্যাম্পিয়নস লিগ না জিতলে হারাতে পারেন সিটির কোচের চাকরিও। তিনি বলেন, ‘আমি সিটির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। রিয়াল মাদ্রিদের বিপক্ষের ম্যাচের জন্য দুই সপ্তাহ আগে থেকে আমরা প্রস্তুতি শুরু করেছি। এবার যদি চ্যাম্পিয়নস লিগ জিততে না পারি আমি আমার চাকরিও হারাতে পারি।’

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যু’তে মুখোমুখি দুই দল। আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি। আর ফিরতি লেগে ইতিহাদ স্টেডিয়ামে ১৮ মার্চ আবারো লড়বে দুই দল।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন