বিজ্ঞাপন

ভাইরাস থেকে বাঁচতে চীনে মাস্ক পরছে পোষা প্রাণী

February 13, 2020 | 12:42 pm

বিচিত্রা ডেস্ক

করোনাভাইরাস থেকে রেহাই পেতে প্রাথমিক সুরক্ষা হিসেবে চীনারা পরছেন মাস্ক। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া কিছু ছবিতে দেখা গেছে, তাদের পোষা প্রাণীদেরও মাস্ক পরানো হচ্ছে। তবে বিড়াল ও কুকুরের মুখে প্লাস্টিক ব্যাগ, পেপার কাপস ও মোজা গুঁজে দেওয়ার মতো ছবিগুলো জন্ম দিয়েছে সমালোচনার। খবর ডেইলি মেইলের।

বিজ্ঞাপন

উইবো’তে এ ধরনের ছবি আপলোড করেছেন ব্লগার লি সেন লি। ছবিতে দেখা গেছে একটি বিড়াল মাস্ক পরে আছে। তার যেন দেখার অসুবিধা না হয় তাই তা মাস্কে চোখের জায়গাটিতে করা হয়েছে দুটি গর্ত।

বিজ্ঞাপন

আবার কেউ কেউ ভাবছেন, শুধু মুখে মাস্ক পরিয়ে তিনি তার কুকুরের স্বাস্থ্য নিরাপত্তা নিয়ে নিশ্চিত হতে পারছেন না। তাই কুকুরের পুরো শরীর ‘হাজমত স্যুট’ দিয়ে আবৃত করে রেখেছেন। সেই ছবি পোস্ট করে দেখানো হচ্ছে সবাইকে। তবে এই ঘটনার সমালোচনা করে অনেকে বলছেন কুকুরটি ঠিকমত নিঃশ্বাস নিতে পারছে না।

বিজ্ঞাপন

জোহো টিয়াক্সিনো নামের এক মাস্ক বিক্রেতা বলেন, অধিকাংশ কুকুরকেই মাস্ক পরানো শুরু হয়েছে। সবাই নিজেদের পাশাপাশি পোষা প্রাণীর ব্যাপারে সচেতন হচ্ছেন।

বিজ্ঞাপন

তবে বিভিন্ন ফলের খোসা, পানির বোতল, স্যানেটারি প্যাড নারীর অন্তর্বাসসহ অদ্ভুত সব জিনিস কুকুর-বিড়ালের মুখে পরিয়ে রাখা কতটা স্বাস্থ্য সুরক্ষা কিংবা অনলাইনে আলোচনা জন্মানোর চেষ্টা তা নিয়েও হচ্ছে বিতর্ক।

সারাবাংলা/এনএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন