বিজ্ঞাপন

সোমবার বিএনপির প্রতিবাদ কর্মসূচি

February 24, 2018 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে এবং কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে আগামী ২৬ ফেব্রুয়ারি সোমবার ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারাদেশে জেলা সদর ও মহানগরে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তির আগুন জালালো। সরকারের চণ্ডনীতির কারণে আইন শৃঙ্খলা বাহিনী বেপরোয়া সন্ত্রাসীদের মতো আচরণ করছে। তারা হিতাহিত বিবেক বিবেচনাহীন হয়ে বিরোধী দলের ওপর হামলে পড়ছে। এরা অবৈধ ক্ষমতাসীনদের চাহিদা মেটাতে জনগণকে পরাধীনতার সুদৃঢ় বন্ধনে বন্দি রাখার দায়িত্ব নিয়েছে।’

বিজ্ঞাপন

‘ফুটপাতে শান্তিপূর্ণভাবে দাঁড়াতে গেলে বিএনপি নেতা-কর্মীদের ওপর আচমকা চড়াও হয়ে পাইকারী হারে নির্দয়ভাবে পেটাতে শুরু করে পুলিশ। আহতরা পানি চাইলে পুলিশ তাদেরকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। লাঠিপেটা করতে করতে কার্যালয়ের গেটের মধ্যে ঢুকে পড়ে এবং সেখান থেকে একজনকে ধরে নিয়ে রাস্তায় ফেলে গলায় বুট দিয়ে ঠেসে ধরে’— বলেন রিজভী।

তিনি বলেন, ‘পুলিশি সহিংসতায় দলের পুরুষ নেতাকর্মীদের সঙ্গে মহিলা নেতাকর্মীকেও রক্তাক্ত করা হয়েছে। আহত নেতাকর্মীদের চিকিৎসার জন্য নিতে আসা সাতটি এ্যাম্বুলেন্সও ফিরিয়ে দিয়েছে পুলিশ। দলের যুগ্ম মহাসচিব ও সাবেক এমপি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সঙ্গে পুলিশ যে নৃশংস আচরণ করেছে তা মনুষ্যত্বহীন।’

‘তার ঘাড় জাপটে ধরে সার্টের কলার ও বুকে পিঠের কাপড় টেনে সিএনজিতে তোলা হয়। একজন শিক্ষিত ও মননশীল রাজনীতিবিদের সাথে পুলিশের এই আচরণে আমাদের সেই অভিযোগটিই প্রমাণিত হলো যে, আইন শৃঙ্খলা বাহিনী যুবলীগ-ছাত্রলীগ দিয়ে ভরানো হয়েছে’— বলেন রিজভী।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এই গণতন্ত্রবিনাশী ভোটারবিহীন সরকার বিরোধী দলের হাত-পা বেঁধে গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ডুবিয়ে দিতেই পুলিশকে দিয়ে এগুলো করাচ্ছে। গণতন্ত্র ও সংবিধানকে কেড়ে নিয়ে একতরফা রাজত্ব কায়েম করতেই বিএনপিসহ বিরোধী দলের কর্মসূচির ওপর ঝাঁপিড়ে পড়ছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন প্রমুখ।

সারাবাংলা/এজেড

আরও পড়ুন:

বিজ্ঞাপন

* বিএনপির কালো পতাকা কর্মসূচিতে পুলিশের জলকামান

* বিনা উসকানিতে হামলা করেছে পুলিশ : ফখরুল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন