বিজ্ঞাপন

শুভাগত-আফিফে জয় পেল শাইনপুকুর

February 24, 2018 | 5:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আজ তিন ম্যাচে মিরপুরেই সবচেয়ে কম রান হলো। ২৩২ রান অবশ্য একেবারে ফেলনা নয়, তবে কলাবাগান সেটা নিয়ে লড়াই-ই করতে পারল না। ৬ উইকেটের জয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এলো শাইনপুকুর, পাঁচ ম্যাচে এটি তাদের তৃতীয় জয়। আর পাঁচ ম্যাচে এক জয় নিয়ে কলাবাগান আছে তলানিতেই।

শুরুটাই যে দুঃস্বপ্নের মতো হলো, সেটা সারাদিন আর সামলে উঠতে পারল না কলাবাগান। ৫ রানের মধ্যে হারিয়েছে দুই উইকেট, দলের ১৮ রানে কোনো রান না করেই ফিরে গেছেন মোহাম্মদ আশরাফুল। পাকিস্তানি আকবর উর রেহমান আগের ম্যাচের মতো আজও একটু চেষ্টা করেছিলেন, তৈয়বুর ও মাহমুদুল হাসানকে নিয়ে এরপর সামাল দিয়েছেন বিপর্যয়। ৯১ বলে ৭১ রান করে আকবর যখন ফিরে গেলেন, কলাবাগান ১২৯ রানে হারিয়ে ফেলেছে ৫ উইকেট। সেখান থেকে তা হয়ে গেল ১৩২ রানে ৬ উইকেট।

তবে কলাবাগানের রান ২৩২ পর্যন্ত যাওয়ার মূল কৃতিত্ব আবুল হাসান রাজুর। মাহমুদুল যখন ৫২ করে আউট হয়েছেন, ৪৭.১ ওভারে তখন মাত্র ২০০ ছুঁয়েছে কলাবাগান। শেষ ৩ ওভারেই ছোটখাটো একটা ঝড় তুললেন রাজু, ২৭ বলে ৪৭ রান করে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন। ৩৪ রানে ৩ উইকেট নিয়ে শাইনপুকুরের সফলতম বোলার ছিলেন শুভাগত হোম। সুজন হাওলাদার ও নাঈম ইসলাম জুনিয়র নিয়েছেন দুইটি করে উইকেট।

বিজ্ঞাপন

শাইনপুকুরের শুরুটা অবশ্য ভুলে যাওয়ার মতো, স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ফিরে যান ওপেনার সাব্বির হোসেন। এরপর ২৯ বলে ৩৪ রান করে ফিরে যান ভারতীয় ব্যাটসম্যান উদয় কাউল। শাদমান ও তৌহিদ হৃদয়ের ৬০ রানের জুটিটাই আবার পথ দেখায় তাদের। শাদমান ৩৭ রান করে ফিরে গেলেও অনূর্ধ্ব-১৯ দলের দুই সতীর্থ হৃদয় ও আফিফের ৮৪ রানের জুটি নিশ্চিত করে দিয়েছে জয়।

হৃদয় ৬৩ রানে আউট হলেও আফিফ অপরাজিত ছিলেন ৭০ বলে ৬৭ রান করে। অন্য পাশে ২৪ বলে ৩০ রান করে তার সঙ্গী ছিলেন ম্যাচসেরা শুভাগত হোম।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন