বিজ্ঞাপন

রাজস্ব আদায় বাড়ছে: অর্থমন্ত্রী

February 13, 2020 | 5:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গত বছরের তুলনায় চলতি অর্থবছরে রাজস্ব আদায়ের পরিমাণ বেড়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানান, এখন পর্যন্ত ১২ হাজার কোটি টাকার বেশি প্রবৃদ্ধি হয়েছে। রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা দেওয়া হয় বড় আকারের, যাতে সবাই এটি অর্জন করার চেষ্টা করে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

ব্যাংক কোম্পানি আইনের খসড়ায় প্রস্তাব করা হয়েছে যে, প্রাইভেট ব্যাংকের পরিচালক, উপ-মহাপরিচালক, মহাপরিচালক নিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক একটি নিয়োগ বোর্ডের মাধ্যমে অনুমোদন করলে তাদের নিয়োগ হবে। ’

এ সংক্রান্ত ধারা সংযুক্ত হচ্ছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘খসড়া ব্যাংকিং কোম্পানি আইনের নতুন ধারা আছে একটি। সরকারি ব্যাংকের ক্ষেত্রে এভাবেই অনুমোদন নিয়ে করা হয়। সুতরাং বেসরকারি ব্যাংকের ক্ষেত্রেও এভাবে অনুমোদন নিয়ে স্ট্রাকচার বডির আওতায় যদি এটি করা যায় তাহলে ভালো হবে। সেটা ভালো কাজ, আস্তে আস্তে ভালো কাজের দিকে যেতে হবে। ‘ এসময় তিনি ব্যাংক কোম্পানি আইনে সংশোধনী আনার উদ্যোগ নেওয়ার কথাও জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন