সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

জয়সোয়ালের বিশ্বকাপ সেরার ট্রফি ভেঙে দুই টুকরো

ফেব্রুয়ারি ১৩, ২০২০ | ১০:২৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের টুর্নামেন্ট সেরা ট্রফি উঠেছে ভারতের যুব দলের ওপেনার যশস্বী জয়সোয়ালের হাতে। বিশ্বকাপে খেলা ৬ ম্যাচে একটি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরিতে ১৩৩.৩৩ গড়ে ৪০০ রান সংগ্রহ করেন ১৮ বছর বয়সী এই তরুণ। এই পারফরম্যান্সের কারণে অবধারিতভাবেই টুর্নামেন্ট সেরার পুরস্কার তাঁর ঝুলিতেই গিয়েছে।

বিজ্ঞাপন

কিন্তু সেই ট্রফিটি বেশিক্ষণ নিজের কাছে রাখতে পারলেন না এই ক্রিকেটার। ভেঙে দুই টুকরো হয়ে গিয়েছে তার সেই ট্রফি। তবে আশ্চর্যজনক বিষয় হল ট্রফিটি কিভাবে ভেঙেছে তা তিনি জানেনই না।

বিজ্ঞাপন

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেই তিনি আবিষ্কার করেন তার ট্রফিটি দ্বিখণ্ডিত হয়ে গিয়েছে। অবশ্য ট্রফির ব্যাপারে একদমই মাথা ব্যথা নেই জয়সোয়ালের। বরং ১৮ বছর বয়সী এই ক্রিকেটার বেশি চিন্তিত তার পারফরম্যান্স নিয়ে।

আর তার ট্রফির প্রতি উদাসীনতা নতুন কিছু নয়। যার প্রতিচ্ছবি স্পষ্টই ফুটে উঠে জয়সোয়ালের কোচ জাওলা সিংয়ের কথায়। 'এবারই প্রথম নয়! সে ট্রফি নিয়ে খুব একটা ভাবে না, সে রান নিয়েই বেশি ভাবে।'

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন জয়সোয়াল। তার সেঞ্চুরির দিকে ছুটে চলা ব্যাট থামে শরিফুল ইসলামের কল্যাণে। তানজিদ হাসানের হাতে ধরা দিয়ে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল এই ব্যাটসম্যানকে।

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন