বিজ্ঞাপন

করোনাভাইরাস: গুজব ছড়ানোর অভিযোগে আটক ৫

February 13, 2020 | 11:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘নভেল করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। আর এতে আক্রান্ত হয়ে বাংলাদেশে দু’জন মারা গেছেন’— বিভিন্ন ফেসবুক গ্রুপ ও নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়িয়ে দেওয়ার অভিযোগে পাঁচ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের কার্যালয়ে আনা হয়েছে।

ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম সুমন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো, শেখ রানা (ফেসবুক আইডি), এম এ হাসনাত জামিল (ফেসবুক আইডি) সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে।

বিজ্ঞাপন

এডিসি নাজমুল আরও বলেন, বাংলাদেশে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে— এমন কোনো খবর এখনো কোনো দায়িত্বশীল সূত্র থেকে পাওয়া যায়নি। বাংলাদেশ সরকার ও এ দেশের জনগণ অত্যন্ত দায়িত্বশীলভাবেই এ ভাইরাসের সংক্রমণ বা বিস্তারের বিরুদ্ধে কাজ করছে। তবে অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগাণ্ডা ছড়াচ্ছে। যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে, তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন