শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ৩ রজব ১৪৪১

বিজ্ঞাপন

ঢাবির ৪ শিক্ষক, ১৬ শিক্ষার্থী পেল ডিনস অ্যাওয়ার্ড

ফেব্রুয়ারি ১৪, ২০২০ | ৫:৪৮ পূর্বাহ্ণ

ঢাবি: ২০১৭ এবং ২০১৮ সালের বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৬জন শিক্ষার্থীকে ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এছাড়াও, গবেষণা কর্মের জন্য অনুষদের চার জন শিক্ষক ডিনস অ্যাওয়ার্ড লাভ করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, যুগোপযোগী গবেষণা ও শিক্ষা কার্যক্রমের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার জন্য তাদের কার্যকর ভূমিকা পালন করতে হবে।

বিজ্ঞাপন

এ সময় চতুর্থ শিল্প বিপ্লবের নানা চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকগণ হলেন- অধ্যাপক ড. মো. রেজাউল করিম (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং), সহযোগী অধ্যাপক ড. আবুল কালাম আজাদ (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), সহকারী অধ্যাপক ড. সেঁজুতি রহমান (রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) এবং সহকারী অধ্যাপক ড. মিথুন সরকার (অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং)।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন—ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে মীর মো. ফাহিমুল ইসলাম, অনিন্দ্য দাস অন্তর, স্বপ্নীল সায়ান সাহা, সারাহ সিনথিয়া গোমেজ, অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আনিকা তাবাস্সুম প্রমি, মো. কাইয়ুম হোসেন, আমিনা আকতার ইলোরা, রায়হান আহমেদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. ফাহিম আরেফিন, জারগিস আহমেদ, রেদওয়ান আহমেদ রিজভী, নাহিয়ান আশরাফ ও নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের নাজমুল হোসেন, কাজী আজমান রাফি, আফ্রিদা ফাইরুজ এবং এটিএম জাহিদ হাসান।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন