বিজ্ঞাপন

বিরল রেকর্ডের সামনে টেইলর

February 14, 2020 | 3:13 pm

স্পোর্টস ডেস্ক

অপেক্ষা আর মাত্র একটি টেস্টের। এর পরপরই অনন্য এক রেকর্ডের মালিক বনে যাবেন কিউই ব্যাটসম্যান রস টেইলর। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০টি করে ম্যাচ খেলার মাইলফলক গড়বেন টেইলর।

বিজ্ঞাপন

২০০৬ সালের ১ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান রস টেইলর। ওই বছরই ২২ ডিসেম্বর শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে অভিষেক হয় ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে। তবে সাদা পোশাকে তার অভিষেকটা হয় পরের বছরে। ২০০৭ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল এই মিডল অর্ডার ব্যাটসম্যানের।

সেই থেকে শুরু। কেটে গেছে প্রায় ১৪ বছর। এই ১৪ বছরে নিউজিল্যান্ডের জার্সি গায়ে খেলেছেন ২৩১টি ওয়ানডে, ১০০টি টি-টোয়েন্টি এবং ৯৯টি টেস্ট। আর মাত্র ১টি টেস্ট খেললেই সেটি হয়ে যাবে টেইলরের শততম টেস্ট ম্যাচ।

আন্তর্জাতিক ক্যারিয়ারে এই পর্যন্ত ৪০টি শতক নিজের ঝুলিতে পুরেছেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। সেই সঙ্গে রয়েছে তার ৯১টি অর্ধশতকও।

বিজ্ঞাপন

তবে এই রেকর্ড গড়তে হলে খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না তাকে। কেননা চলতি মাসেই ভারতের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে নিউজিল্যান্ড। এই দুই ম্যাচের প্রথমটিতে নামলেই মাইলফলক ছোঁয়া হবে টেইলরের।

সারাবাংলা/এনএ/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন