বিজ্ঞাপন

অঙ্কন-মানেরিয়ায় ঘর গোছাল খেলাঘর

February 24, 2018 | 6:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

এই মৌসুমেই অভিষেক হয়েছে লিস্ট ‘এ’ ক্রিকেটে। এক ম্যাচ আগেই খেলেছিলেন ৮৫ রানের ইনিংস। আজ মাহিদুল ইসলাম অঙ্কনের অপরাজিত ১১৫ রানের ইনিংসটা খেলাঘরকে এনে দিল ৭ উইকেটের জয়। খেলাঘরের হয়ে সেঞ্চুরি পেয়েছেন ভারতের ব্যাটসম্যান অশোক মানেরিয়াও।

২৫৯ রান করেও তাই অসহায় আত্মসমর্পণ করতে হলো অগ্রণী ব্যাংককে। পাঁচ ম্যাচে এটি খেলাঘরের তৃতীয় জয়, তাদের পয়েন্ট ৪। সমান ম্যাচে এটি অগ্রণীর তৃতীয় পরাজয়।

ব্যাট করতে নেমে অগ্রণী ব্যাংকের শুরুটা ভালোই হয়েছিল, ১০.৩ ওভারেই দুই ওপেনার তুলে ফেলেছিলেন ৫৯ রান। ওই ৫৯ রানেই ফিরে যান অন্য ওপেনার আজমির আহমেদও। এর পর থেকেই আর বড় জুটি হয়নি, তবে কমবেশি সবাই কিছু না কিছু অবদান রেখেছেন। তবে কেউই বড় কিছু করতে পারেননি। শাহরিয়ার নাফীস, রাফাতুল্লাহ মোহাম্মদ, সালমান হোসেন… সবাই আউট হয়ে গেছেন স্বল্প সংগ্রহে।

বিজ্ঞাপন

তবে অগ্রণী ব্যাংকের রান যে ২৫৯ পর্যন্ত গেছে, তাতে বড় অবদান জহির জাভেদ ও আবদুর রাজ্জাকের। সাতে নেমে ৫৬ বলে ৫৪ রান করেছেন জহির, আর আটে নেমে রাজ্জাক খেলেছেন ১৭ বলে ৩০ রানের ইনিংস। খেলাঘরের হয়ে রাফসান, রবি ও মাসুম সবাই নিয়েছেন দুইটি করে উইকেট।

২৬০ রান তাড়া করে শুরুতেই একের পর এক হোঁচট খেতে থাকে খেলাঘর, ৪০ রানের ভেতর হারিয়ে ফেলে ৩ উইকেট। এরপর অঙ্কন ও মানেরিয়ার জুটিটাই নিশ্চিত করে দিয়েছে জয়। দুজন অবিছিন্ন চতুর্থ উইকেটে যোগ করেছেন ২২১ রান, প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে যা সর্বোচ্চ।

৪৭.৪ ওভারেই জয় পেয়ে গেছে খেলাঘর। ১৩১ বলে ১১৫ রান করে অপরাজিত ছিলেন অঙ্কন, মানেরিয়া মাঠ ছেড়েছেন ১১২ বলে ১১৩ রান করে। ম্যাচসেরার পুরস্কারটা গেছে অঙ্কনের হাতেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন