বিজ্ঞাপন

‘মতিঝিল ডার্বি’ জিতে বিপিএল মিশন শুরু করলো মোহামেডান

February 14, 2020 | 10:09 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দুই দলের চিত্রটা প্রায় একই বিন্দুতে এসে ঠেকেছিল। ক্যাসিনো ঝড়ের পর দুই দলই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মতিঝিল পাড়ার এই দুটি ক্লাবই এবার মৌসুমে ঘুরে দাঁড়িয়ে অপরিচিত মুখদের নিয়ে দল গঠন করেছে। ফেডারেশন কাপে আরামবাগ মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে প্রত্যাবর্তনের গল্প লিখে চলেছে মোহামেডান। লিগে কেমন করে দু’দল এটার অপেক্ষায় ছিল।

বিজ্ঞাপন

‘লম্বা দৌড়ের ঘোড়া’ না হলে লিগে টিকে থাকা মুশকিল। সেই চ্যালেঞ্জকে সামনে রেখে প্রথম দৌড়ে অন্তত পাস হয়ে মাঠ ছেড়েছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান।

আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে আরামবাগকে ১-০ ব্যবধানে হারিয়ে ‘মতিঝিল ডার্বি’ জিতে নিয়েছে মোহামেডান। দলের হয়ে একমাত্র গোলটি এসেছে মোহামেডানের নাম্বার টেন নাইজেরিয়ান উগুচুকু অবি মনেকের কাছ থেকে।

বিজ্ঞাপন

এর আগের লিগ মৌসুমে হোম ম্যাচে আরামবাগকে একই ব্যবধানে হারিয়েছিল মোহামেডান। দ্বিতীয় লেগে মোহামেডানকে ৪-১ ব্যবধানে বিধ্বস্থ করেছিল আরামবাগ।

এবার মোহামেডান লিগ শুরু করেছে জয় দিয়ে। ম্যাচের শুরু থেকেই হাই প্রেসিং আর আক্রমণের পর আক্রমণ করে গেছে দ্বিতীয় সর্বোচ্চ লিগ জয়ীরা। ৩০ মিনিটের মাথায় নাইজেরিয়ানের মিডফিল্ডার মনেকের গোলে লিড নেয় মোহামেডান। মোহামেডানের হয়ে এটাই তার প্রথম গোল। এরপরে দ্বিতীয়ার্ধেও ব্যবধান কমাতে পারেনি ভঙুর আরামবাগ। ম্যাচ পকেটে পুড়ে তিন পয়েন্ট মাঠ ছাড়ে মোহামেডান।

বিজ্ঞাপন

এর আগের মৌসুমে লিগে দোলাচলের মধ্যে কেটেছে মোহামেডানের। নামের বিচার করতে না পেরে নয়ে থেকে লিগ শেষ করে সিন লেনের শিষ্যরা। অন্যদিকে গত মৌসুমে পাঁচে লিগ শেষ করা আরামবাগ এবার লিগ শুরু করেছে হার দিয়ে।

সারাবাংলা/জেএইচ  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন