বিজ্ঞাপন

সিসিইউতে চিকিৎসাধীন কবি নির্মলেন্দু গুণের অবস্থা স্থিতিশীল

February 15, 2020 | 2:34 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশবরেণ্য কবি নির্মলেন্দু গুণের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে তাকে এখনও ল্যাবএইড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) হাসপাতালের জনসংযোগ বিভাগ থেকে সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করা হয়। ল্যাব এইড হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বরেন চক্রবর্তীর তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে বলেও জানানো হয়।

নির্মলেন্দু গুণের শারীরিক অবস্থা স্থিতিশীল জানিয়ে ডা. বরেণ চক্রবর্তী বলেন, কবিকে যখন হাসপাতালে আনা হয় তখন তাঁর শারীরিক অবস্থা খারাপ ছিল। সেদিন তাঁর প্রস্রাব বন্ধ হয়ে গিয়েছিল। আগে তাঁর বাইপাস সার্জারি হয়েছিল। একই সঙ্গে তার কিডনি ও ঠাইরয়েডের সমস্যাও ছিল। আর তাই বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও আমরা তাকে এখনও সিসিইউ’তে রেখেছি।কারণ তাঁর শ্বাসকষ্ট আছে।

এর আগে, বুধবার (১২ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে শারীরিক অসুস্থতার জন্য কবি নির্মলেন্দু গুণকে ল্যাবএইড  হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

নির্মলেন্দু গুণ দেশের জনপ্রিয় কবিদের মধ্যে অন্যতম। তিনি সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলা একাডেমি পুরস্কার, স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক পুরস্কার পেয়েছেন।

সারাবাংলা/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন