বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মেসি, রোনালদো এরপর কে?

ডিসেম্বর ৮, ২০১৭ | ৬:১৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

টানা দশটা বছর ধরে বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অরের পুরস্কারটা নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছেন আর্জেন্টাইন মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। প্রায় এক দশক ধরে ঘুরে ফিরে তাদের হাতেই বদল হচ্ছে সেরার পুরস্কার।

কিন্তু এরপর কে? কতদিন আর এমন ব্যক্তিগত দ্বৈরথ জিইয়ে রাখতে পারবেন এই দুই জীবন্ত লিজেন্ড? এরপরে কেউ না কেউ সেই আসন দখল করে নিবেন।

সেই তালিকায় অন্তত ব্রাজিলিয়ান তারকা নেইমারকেই দেখছেন রোনালদো। প্যারিস সেইন্ট জার্মেনের (পিএসজি) লিগ, চ্যাম্পিয়ন্সলিগে দুর্দান্ত খেলতে থাকা নেইমারকেই পছন্দ টানা দ্বিতীয়বার ব্যালন ডি’অর জয়ী সিআরসেভেনের।

ভবিষ্যতে মেসি-রোনালদোর পর এই পুরস্কার নেইমার পাবেন বলে মনে করেন তিনি, '(নেইমারের) অনেক প্রতিভা ও সামর্থ্য আছে। আমি নিশ্চিত ভবিষ্যতে এই অ্যাওয়ার্ড জেতার ভালো সম্ভাবনা আছে তার।'

যদিও বেশ কয়েকবছর ধরেই ব্যালন ডি’অরের মনোনয়নের শর্টলিস্টে অবস্থান করছেন নেইমার। মেসি-রোনালদো যুগে না আসলে হয়তো এ পুরস্কার পেতে পারতেন নেইমার। তবে সেই আশা করতেই পারেন তিনি। মেসির ছায়া থেকে বের হয়ে দুর্দান্ত খেলা নেইমার আগামীবছর এই স্বপ্ন বুকে বাঁধতেই পারেন।

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন