বিজ্ঞাপন

জাতীয় লিগে শান্তর ডাবল, সানজামুলের ৭ উইকেটে জমজমাট তৃতীয় দিন

ফেব্রুয়ারি ১৬, ২০২০ | ৫:২২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের অষ্টম আসরের তৃতীয় রাউন্ডে কক্সাবাজারে চলছে দু'টি ম্যাচ। ইস্ট জোনের বিপক্ষে লড়ছে নর্থ আর অন্যদিকে সেন্ট্রালের মুখোমুখি সাউথ জোন। তৃতীয় দিন শেষে শক্ত অবস্থান আছে ইস্ট ও সেন্ট্রাল জোন।

বিজ্ঞাপন

তৃতীয় দিন শেষে সেন্ট্রাল জোনের বিপক্ষে জয় পেতে ৩৪৮ রানের প্রয়োজন সাউথ জোনের হাতে আছে ৬টি উইকেট। এর আগে সেন্ট্রাল জোনের নাজমুল হোসেন শান্তর ডাবল সেঞ্চুরিতে ৫০৬ রানে এগিয়ে থেকে ইনিংস ঘোষণা করেন শুভাগত হোম।

প্রথম ইনিংসে ২৩৫ রানে অল আউট হওয়া সেন্ট্রাল জোনের বিপক্ষে অদ্ভুত এক কারণে ৪ উইকেট হারিয়ে ১১৪ রান তুলে ইনিংস ঘোষণা করে সাউথ জোন। প্রথম ইনিংসের ১২১ রানের সঙ্গে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৩৮৫ রান যোগ করে সেন্ট্রাল জোন। আর তাতেই ৫০৭ রানের জয়ের লক্ষ্য দাঁড়ায় সাউথের সামনে। শান্ত অপরাজিত থাকেন ২৫৩ রানে।

বিজ্ঞাপন

জবাবে ব্যাট করতে নেমে আনামুল হক বিজয়ের ৮৩ আর শামসুর রহমানের ৪৪ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলার পর দিনের খেলা শেষ হয়। চতুর্থ দিনে জয়ের জন্য সাউথের প্রয়োজন ৩৪৮ রান আর সেন্ট্রালের প্রয়োজন ৬টি উইকেট।

অন্যদিকে অপর ম্যাচে ইস্ট জোনের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তুলেছে নর্থ জোন। প্রথম ইনিংসে ইয়াসির আলীর ১৬৫ তে ৩৩১ রান তুলে অল আউট হয় ইস্ট জোন। দ্বিতীয় ইনিংসে ৮৬ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করবে ইস্ট জোন। নর্থের হয়ে ৭ উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন