বিজ্ঞাপন

বাফুফে নির্বাচনে সালাউদ্দিনের সঙ্গে হাত মেলাচ্ছেন তরফদার!

February 16, 2020 | 9:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আর তিন মাস পরেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। আলোচনা-সমালোচনায় মুখরিত এই নির্বাচন প্রার্থীতা নিয়ে ব্যাপক গুঞ্জন ফুটবল পাড়ায়। বাফুফে বস কাজী সালাউদ্দীনের বিপরীতে সভাপতি পদে খোলাভাবে দাঁড়ানোর ঘোষণা দেয়া তরফদার রুহুল আমীন ভোল পাল্টাচ্ছেন। আসন্ন নির্বাচনে প্রতিপক্ষ নয় বরং বাফুফে বসের প্যানেলের সঙ্গী হয়ে নির্বাচনে অংশ নিতে চান এই সংগঠক।

বিজ্ঞাপন

বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিন এমন ঘোষণাই আজ রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে  দিয়েছেন বলে দাবি এক বেসরকারি টেলিভিশনের।

কিন্তু আজকের বিকেল পর্যন্ত নির্বাচনে একটা জমজমাট ভোটের লড়াইয়ের আভাস দেখছিল সংশ্লিষ্টরা। তরফদারের সভাপতি প্রার্থীতা থেকে সড়ে দাঁড়িয়ে বাফুফে বসের সঙ্গে হাত মেলানোর খবরটাই বলতে গেলে ফুটবল পাড়ার তাজা খবর।

বিজ্ঞাপন

প্রথমবার নির্বাচন করার কথা ছিল তরফদার রুহুল আমিন। বাফুফে সভাপতির পদে প্রার্থী হওয়া থেকে বিরত থাকলেন তিনি।

অনেকটা বাঁজ পড়ার মতোই ঘটনা। নির্বাচনকে সামনে রেখে গত দুই বছর থেকে মাঠ গোছাতে শুরু করেছিলেন তরফদার। সংশ্লিষ্ট সূত্রের খবর, ক’দিন আগেও সাবেক ফুটবলার ও সংগঠকদের (অন্তত ১০জন সালাউদ্দীনের নেতৃত্বাধীন নির্বাহী কমিটির) নিয়ে প্যানেল গঠনের কার্যক্রমও সেড়ে ফেলেছিলেন তিনি। গত ৮ ফেব্রুয়ারি (শনিবার) বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী কমিটির ষষ্ঠ সভা শেষে নির্বাচন ও প্যানেল নিয়ে খোলামেলা আলাপও করেছিলেন এই সংগঠক।

চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী কমিটির ষষ্ঠ সভা শেষে তরফদার মো. রুহুল আমিন বলেছিলেন, ‘নির্বাচন সামনে রেখে আমরা একটি শক্তিশালী প্যানেল গঠন করছি। ফুটবল ফেডারেশনে যে নির্বাচন হবে আমি সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবো। কে সিনিয়র সহ-সভাপতি হবেন, কারা সহ-সভাপতি হবেন এবং কাদের সদস্য রাখা হবে তা নিয়ে আলোচনা হচ্ছে। এখনও চূড়ান্ত কিছু হয়নি। আমাদের বিশ্বাস আমরা যে প্যানেলটা তৈরি করব এবং সেটা নির্বাচিত হবে এবং আগামী ৪ বছর ফুটবলের একটা শক্তিশালী ভিত তৈরি করতে পারব।’

এমন ঘোষণার এ ক’দিনেই নির্বাচনের দৃশ্যপট পুরো পাল্টে গেছে। সংশ্লিষ্টসূত্রের খবর, আগামিকাল দুপুরে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিবেন তরফদার রুহুল আমিন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন