বিজ্ঞাপন

রহমত আলীর কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

February 16, 2020 | 9:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

বিজ্ঞাপন

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর মরদেহে। পরে দলের জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে আরেকটি শ্রদ্ধাঞ্জলি মরহুমের কফিনে অর্পণ করেন।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব রহমত আলীর কফিনে শ্রদ্ধা শ্রদ্ধা জানান। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ চিফ হুইপ ও বাকি হুইপরা মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন।

বিজ্ঞাপন

জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতার পক্ষে জাতীয় পার্টির হুইপ পীর ফজলুর রহমানও শ্রদ্ধা জানান।

আরও পড়ুন- সাবেক মন্ত্রী আ.লীগ নেতা রহমত আলী আর নেই

এর আগে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রয়াত রহমত আলীর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মন্ত্রিপরিষদ সদস্য, ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও অন্যান্য হুইপ এবং সংসদ সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা অংশ নেন।

বিজ্ঞাপন

জানাজা শেষে রহমত আলীর বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা রহমত আলীকে এ সময় গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

অ্যাডভোকেট রহমত আলী আওয়ামী লীগের মনোনয়নে গাজীপুর-৩ সংসদীয় আসন থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। আজ রোববার সকালে তিনি রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন