বিজ্ঞাপন

বাংলাদেশ ইউনিভার্সিটি ও আইসিটি মন্ত্রণালয়ের চুক্তি সই

February 17, 2020 | 12:33 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে একটি শিক্ষা সহায়তা চুক্তিতে সই করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি। সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে বাংলাদেশ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ চুক্তি সই হয়।

বিজ্ঞাপন

চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ব্রি. জে. মো. মাহবুবুল হক (অব.) এবং আইসিটি মন্ত্রণালয়ের পক্ষে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মজিবুর হক।

এ সময় অন্যান্যের মধ্যে আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান কাজী জামিল আজহার, হাইটেক পার্ক পরিচালক (প্রশাসন) সাইফুল ইসলাম, বিইউ স্টার্টআপ এক্সসেলেটরের নির্বাহী উপদেষ্টা টিনা এফ. জাবিন, বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান এবং পরিচালক ইঞ্জিনিয়ার কাজী তাইফ সাদাত উপস্থিত ছিলেন।

সমঝোতা অনুযায়ী আইসিটি মন্ত্রণালয়ের সার্বিক সহায়তায় বাংলাদেশ ইউনিভার্সিটিতে একটি ডাটা অ্যানালাইসিস ল্যাব প্রতিষ্ঠা করা হবে। এ ছাড়া উভয়পক্ষ তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে অভিমত বিনিময়ের পাশাপাশি দশজন স্টার্টআপকে তাদের উদ্ভাবনী আইডিয়ার জন্য অনুদান দেবে। (সংবাদ বিজ্ঞপ্তি)।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন